1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট। ঝালকাঠি জেলা কৃষকদলের কমিটি গঠন। নেত্রকোণায় সরকারি জীবন বীমা কর্পোরেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩ তম জন্মজয়ন্তী উদযাপন। কেশবপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২২ উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত। মানবেতর জীবন যাপন করছেন ঠাকুরগাঁওয়ের একতা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের শিক্ষক কর্মচারীরা। বগুড়ায় র‌্যাবের অভিযানে কাহালুতে নকল স্বর্ণের মূর্তিসহ আটক ২।

আগামী কাল জাতীয় সাংবাদিক সংস্থার ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২
  • ৮৫ বার পঠিত

ডেক্স রিপোর্ট।
আগামী কাল (১২ই ফেরূয়ারী) রোজ শনিবার জাতীয় সাংবাদিক সংস্থার ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী। ১৯৮২ সালের এই দিনে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৪০টি বছর পিছনে ফেলে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যের ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশের হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।

আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৪০ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।

জাতীয় সাংবাদিক সংস্থার ৪০ বছর পূর্তি উপলক্ষে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজেলা সদরে আনন্দ মিছিল ও আলোচনা সভাসহ বর্ন্যাঢ্য কর্মসূচী পালিত হবে। রাজধানীতে সেদিন সকাল ১১টায জাতীয় প্রেস ক্লাবের সামনে আনন্দ মিছিলে নেতৃত্ব দেবেন সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, মহাসচিব এ্যড. লুৎফর রশিদ রানা । ঢাকা মহানগর ও ঢাকাবিভাগ কমিটির নেতৃবৃন্দ আনন্দ মিছিলে অংশ নেবেন। আনন্দ মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে স্মৃতি-চারণ ও মিলন মেলা ।

এছাড়াও ১৩ই ফেব্রুয়ারি থেকে ২৮শে ফেব্রুয়ারী পর্যন্ত সারা দেশে সাংবাদিক অধিকার পক্ষ পালনে মানব বন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কার্যক্রম চলবে।

১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারি জাতীয় সাংবাদিক সংস্থার পথচলা থেকে শুরু করে আজ পর্যন্ত যে সকল সহকর্মী সদস্যের অক্লান্ত পরিশ্রম, ত্যাগ-তিতিক্ষা, সততা-নিষ্ঠা, দক্ষতা-আন্তরিকতা ও ভালবাসায় সংস্থা বর্তমান পর্যায়ে এসেছে ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীর প্রাক্কালে তাদের সকলের প্রতি নিরন্তর শুভেচ্ছা ও অভিনন্দন। আসুন এক সাথে কাজ করি এবং আমাদের প্রাণপ্রিয় সংস্থাকে দেশের সেরা সাংবাদিক সংগঠনে পরিণত করি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা