1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী। সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট।

আগামী কাল হতে স্বাস্থ্যবিধি মেনে চলবে লঞ্চ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ১০৫ বার পঠিত

ডেক্স রিপোর্ট ঃ-
দেশে চলমান কঠোর লকডাউন শিথিল করে আগামীকাল বুধবার ১১ আগস্ট থেকে সারা দেশে শুরু হচ্ছে গণপরিবহন চলাচল। সরকারের এই ঘোষণার পর বরিশাল-ঢাকাসহ সারা দেশের সকল রুটে লঞ্চ-বাস চলাচলের প্রস্তুতি শুরু হয়েছে।বরিশাল নদী বন্দরে নোঙ্গর করা লঞ্চগুলো আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত ধোয়া-মোছা করতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচলের প্রস্তুতি নিয়েছেন তারা।

দীর্ঘদিন পর লকডাউন শিথিল করায় ঢাকামুখী যাত্রীদের চাপও রয়েছে অনেক। লঞ্চের কেবিনের আগাম টিকের চাহিদা রয়েছে যাত্রীদের। ২০ দিন পর লঞ্চ চলাচল শুরুর খবরে খুশি নৌযান শ্রমিকরা। বরিশাল নদী বন্দর কর্মকর্তা বলছেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করতে হবে লঞ্চ গুলোকে।স্বাস্থ্য বিধি ব্যতয় হলেই নেয়া হবে ব্যবস্থা। করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনকালীন বরিশাল নদী বন্দরে নোঙ্গর করে রাখা ছিলো বিলাসবহুল লঞ্চগুলো।

ঘাটে অলস থাকাবস্থায় লঞ্চগুলোতে ধুলো-ময়লা জমে যায়। সরকারের নির্দেশনা অনুযায়ী আগামীকাল থেকে লঞ্চগুলোতে যাত্রী পরিবহনের উপযোগী করে তোলা হয়েছে। নদী বন্দরে গিয়ে দেখা গেছে, নৌযান শ্রমিকরা ঝাড়ু দিয়ে ধোয়া-মোছা করে লঞ্চগুলোকে পরিস্কার-পরিচ্ছন্ন করছে। দীর্ঘদিন পর লঞ্চ চালুর খবরে উৎফুল্ল তারা। স্বাস্থ্যবিধি মেনেই লঞ্চ চলাচল করতে চান তারা।

লঞ্চগুলোর টিকেট কাউন্টারেও অনেক ভীড় দেখা গেছে। প্রতিটি লঞ্চের কেবিনের আগাম টিকেট বিক্রি প্রায় শেষ হয়ে গেছে। বরিশাল-ঢাকা রুটের সুন্দরবন নেভিগেশনের কাউন্টার ম্যানেজার জাকির হোসেন বলেন, দীর্ঘদিন লকডাউন থাকায় মানুষজন অনেক প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে পারেনি। লকডাউন শিথিল করায় আটকে থাকা মানুষ গন্তব্যে যেতে লঞ্চের আগাম কেবিন টিকেট সংগ্রহ করেছেন। কেবিন টিক্রেট বিক্রি প্রায় শেষ হয়ে গেছে। যাত্রীদের কাছ থেকে লকডাউনের আগের ভাড়া নেয়া হচ্ছে বলে তিনি জানান।

বরিশাল বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন) মো. মোস্তাফিজুর রহমান বলেন, সরকারের নির্দেশনা মেনে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালাতে হবে। লঞ্চগুলো ধারণ ক্ষমতার সম সংখ্যক যাত্রী পরিবহন করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা