সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আসছে মজুমদার ফিল্মস’র এক সমুদ্র ভালোবাসা। Logo কুয়াকাটার মাদ্রাসার ছাত্রীকে উত্যক্ত করা, দুই যুবককে আটক করেছে পুলিশ। Logo মহিপুরের ওসি’র মহানুভবতায় পথ হারানো শিশু সুমাইয়া আক্তার (০৭) খুঁজে পেল তার পরিবার। Logo কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের শীর্ষ নেতৃত্বে আসছেন সোহানুর রহমান সুমন Logo টোল পুনর্নির্ধারণ না করেই উদ্বোধন হলো পায়রা সেতু পায়রা সেতুতে ফেরির ৭ গুণ টোল পরিবহন ব্যবসায়ীরা ক্ষুব্ধ। Logo বনশ্রী থেকে কথিত মানবাধিকার সংস্থার চেয়ারম্যানকে অস্ত্রসহ আটক। Logo বরিশালে নগরীর ভাটারখালের আলোচিত মামলার আসামী সুমন জেল হাজতে Logo মহাসড়কে বাসের মুখোমুখি সংঘর্ষে মা ও শিশু নিহত। Logo এসএসসি ০২ ব্যাচ বাংলাদেশ গ্রুপের বর্ষপূর্তিতে বর্নাট্য আয়োজন। Logo ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’ মতবিনিময়।

আগামী কাল হতে স্বাস্থ্যবিধি মেনে চলবে লঞ্চ।

দৈনিক আলোকিত প্রভাত / ১৭ বার পঠিত
আপডেট সময় : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১, ৯:৪৫ অপরাহ্ণ

ডেক্স রিপোর্ট ঃ-
দেশে চলমান কঠোর লকডাউন শিথিল করে আগামীকাল বুধবার ১১ আগস্ট থেকে সারা দেশে শুরু হচ্ছে গণপরিবহন চলাচল। সরকারের এই ঘোষণার পর বরিশাল-ঢাকাসহ সারা দেশের সকল রুটে লঞ্চ-বাস চলাচলের প্রস্তুতি শুরু হয়েছে।বরিশাল নদী বন্দরে নোঙ্গর করা লঞ্চগুলো আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত ধোয়া-মোছা করতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচলের প্রস্তুতি নিয়েছেন তারা।

দীর্ঘদিন পর লকডাউন শিথিল করায় ঢাকামুখী যাত্রীদের চাপও রয়েছে অনেক। লঞ্চের কেবিনের আগাম টিকের চাহিদা রয়েছে যাত্রীদের। ২০ দিন পর লঞ্চ চলাচল শুরুর খবরে খুশি নৌযান শ্রমিকরা। বরিশাল নদী বন্দর কর্মকর্তা বলছেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করতে হবে লঞ্চ গুলোকে।স্বাস্থ্য বিধি ব্যতয় হলেই নেয়া হবে ব্যবস্থা। করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনকালীন বরিশাল নদী বন্দরে নোঙ্গর করে রাখা ছিলো বিলাসবহুল লঞ্চগুলো।

ঘাটে অলস থাকাবস্থায় লঞ্চগুলোতে ধুলো-ময়লা জমে যায়। সরকারের নির্দেশনা অনুযায়ী আগামীকাল থেকে লঞ্চগুলোতে যাত্রী পরিবহনের উপযোগী করে তোলা হয়েছে। নদী বন্দরে গিয়ে দেখা গেছে, নৌযান শ্রমিকরা ঝাড়ু দিয়ে ধোয়া-মোছা করে লঞ্চগুলোকে পরিস্কার-পরিচ্ছন্ন করছে। দীর্ঘদিন পর লঞ্চ চালুর খবরে উৎফুল্ল তারা। স্বাস্থ্যবিধি মেনেই লঞ্চ চলাচল করতে চান তারা।

লঞ্চগুলোর টিকেট কাউন্টারেও অনেক ভীড় দেখা গেছে। প্রতিটি লঞ্চের কেবিনের আগাম টিকেট বিক্রি প্রায় শেষ হয়ে গেছে। বরিশাল-ঢাকা রুটের সুন্দরবন নেভিগেশনের কাউন্টার ম্যানেজার জাকির হোসেন বলেন, দীর্ঘদিন লকডাউন থাকায় মানুষজন অনেক প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে পারেনি। লকডাউন শিথিল করায় আটকে থাকা মানুষ গন্তব্যে যেতে লঞ্চের আগাম কেবিন টিকেট সংগ্রহ করেছেন। কেবিন টিক্রেট বিক্রি প্রায় শেষ হয়ে গেছে। যাত্রীদের কাছ থেকে লকডাউনের আগের ভাড়া নেয়া হচ্ছে বলে তিনি জানান।

বরিশাল বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন) মো. মোস্তাফিজুর রহমান বলেন, সরকারের নির্দেশনা মেনে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালাতে হবে। লঞ্চগুলো ধারণ ক্ষমতার সম সংখ্যক যাত্রী পরিবহন করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD