1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

আমতলীতে মৎস্য আহরনে বিরত থাকা জেলেদের মাঝে চাল বিতরণ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ৩৯ বার পঠিত

তালতলী প্রতিনিধি।
বরগুনার আমতলী উপজেলার আড়পাংগাশিয়া ইউনিয়নে ইলিশের প্রজনন মৌসুমে মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের মাঝে বিশেষ ভিজিএফ চাল নিবন্ধিত জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে।এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন আড়পাংগাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেলী পারভীন মালা।

জানা গেছে,সরকার ইলিশ সম্পদ সংরক্ষণে ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ,পরিবহণ, মজুদ,বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছেন।নিষিদ্ধ সময়ে জেলেদের কষ্ট লাগবে সরকার তাদের জন্য বিশেষ ভিজিএফ’র বরাদ্ধ দেয়।

গতকাল সোমবার ও আজ মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলার আড়পাংগাশিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে নিষিদ্ধ সময়ে সাগর ও নদীতে ইলিশ আহরণে বিরত থাকা আড়পাংগাশিয়া ইউনিয়নের ১৩৪৮ জন নিবন্ধিত জেলের মধ্যে থেকে এই ধাপে ৭০০ জন জেলের মাঝে জন প্রতি ৪০ কেজি করে চাল দেয়া হয়।এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ আলমগীর হোসেন সহ স্থাণীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা।

আড়পাংগাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান সোহেলী পারভীন মালা বলেন,প্রজনন মৌসুমে ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার বিশেষ ভিজিএফ কর্মসূচি গ্রহণ করেছে। ওই কর্মসূচির চাল অত্র ইউনিয়নের নিবন্ধিত ১৩৪৮ জন জেলের মধ্যে থেকে এই ধাপে ৭০০ জন জেলেকে জনপ্রতি ৪০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা