1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত। রাজশাহীর বাঘায় আলোচিত পাঁচ টাকার হোটেল মালিক আর নেই। নলছিটিতে মাদ্রাসা ছাত্রী অপহরণের এক মাসেও উদ্ধার হয়নি, উল্টো দু’টি মামলা। মান্দার এক রুখী উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। বরগুনায় গণহত্যা দিবস ২৯ ও ৩০শে মে। নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন।

ঈদের দ্বিতীয় দিনে পর্যটকে ভরপুর কুয়াকাটা।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বুধবার, ৪ মে, ২০২২
  • ১৫ বার পঠিত

জাহিদুল ইসলাম জাহিদ।
কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি।
পবিত্র ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে সূর্যোদয় সূর্যাস্তের বেলাভূমি পটুয়াখালীর কুয়াকাটায় হাজারো পর্যটকের মিলন মেলা বসেছে। সাগরকন্যায় উৎসবের আমেজ বিরাজ করছে। পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে আকর্ষণীয় পর্যটন অঞ্চল কুয়াকাটা সমুদ্রসৈকতে জড়ো হচ্ছে লাখো মানুষ।

বুধবার (৪ মার্চ) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর সৈকত। ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, পরিবার নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত পর্যটকরা।

লক্ষ্য করা যায়, ঈদের প্রথম দিন যে পরিমাণ পর্যটক কুয়াকাটা এসেছে। তার দ্বিগুণ পর্যটক ঈদের দ্বিতীয় দিনে, সমুদ্র সৈকত এসেছে। এতে পর্যটন ব্যবসায়ীদের মুখে লাভবানের হাসি ফুটছে। ঈদের দ্বিতীয় দিনে কুয়াকাটা সমুদ্র সৈকতে আনুমানি ২০ হাজারেরও বেশি পর্যটকের আগমন ঘটেছে।

স্থানীয় পর্যটন ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, ঈদের প্রথম দিনের তুলনায় ঈদের দ্বিতীয় দিনে তাদের বেচাবিক্রি অবস্থা অনেক ভালো। অনেক ব্যস্ততায় কাটাতে হচ্ছে তাদের। সবচেয়ে বেশি জমজমাট দেখা যায় রাখাই মহিলা মার্কেট, শুটকি মার্কেট, বার্মিজ আচার মার্কেট সহ ঝিনুক মার্কেট। কুয়াকাটার দর্শনীয় স্থান গুলোতে চলছে মিলন মেলা। সমুদ্র পথের আনন্দ ভ্রমণ পর্যটকদের ভ্রমণের নতুন মাত্রা যুক্ত করেছে।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন পয়েন্টে পোশাক ও সাদা পোশাকে ছয়টি টিম সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের একটি টিম।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম এ মোতালেব শরীফ বলেন , কুয়াকাটায় প্রায় ১৫ হাজার পর্যটকের রাত্রিযাপনের ধারণক্ষমতা রয়েছে। কিন্তু এই মুহূর্তে তার অধিক পর্যটক কুয়াকাটায় অবস্থান করছে। তবে অনেক পর্যটক সূর্যাস্ত উপভোগ করে নিজ গন্তব্যে ফিরে যাবে এমন পর্যটক বাড়ার কারণে জানালেন তিনি বললেন ঈদের লম্বা ছুটিতে এমন উপস্থিতি কুয়াকাট।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা