রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
Logo বরিশালে সরকারি ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেওয়া, প্রতারক খলিল হাওলাদার’র ১ বছরের কারাদন্ড। Logo কলাপাড়ার মিঠাগঞ্জ ইউপিতে জেলে ও ভিজিডি’র চাল বিতরণ। Logo ঠাকুরগাঁওয়ে প্রথম ফাতেমা জাতের ধান চাষ করে সাফল্য অর্জন রেজাউল করিমের। Logo বাকেরগঞ্জ উপজেলায় লাইসেন্সবিহীন জমজমাট ফার্মেসী ব্যবসা /যেন দেখার কেউ নেই। Logo ৬ নং ভানোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারী হতে চান রফিকুল ইসলাম। Logo ঝালকাঠিতে ১০ টাকার চাল বিক্রিতে নানা অনিমের অভিযোগ। Logo ঝালকাঠির বার্জ ডিপো জনস্বার্থে স্থানান্তরের দাবী এলাকাবাসীর। Logo রাঙামাটির গুলশাখালী ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আব্দুল মালেক। Logo রায়পাশা- কড়াপুর ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আহম্মদ শাহরিয়ার বাবু। Logo শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বাস মতিউর রহমান বাদশা।

উজিরপুরে প্রভাবশালী ভূমিদস্যুদের কবলে ভূমি মালিকরা

দৈনিক আলোকিত প্রভাত / ২৯ বার পঠিত
আপডেট সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১, ৯:২৮ অপরাহ্ণ

উজিরপুর প্রতিনিধিঃ-
বরিশালের উজিরপুরে একের পর এক সরকারি খাল ও ব্যক্তি মালিকানা জমি দখলের মিশনে কতিপয় প্রভাবশালী ভূমিদস্যুরা। এব্যাপারে অসহায় ভূমি মালিকরা ভূমিদস্যুদের খপ্পর থেকে রেহাই পেতে উজিরপুর মডেল থানায় অভিযোগ ও সাধারণ ডায়েরী করে।

অভিযোগ ও ডায়েরী সূত্রে জানা যায় উপজেলার সাতলা ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত: আফজাল হাওলাদারের ছেলে প্রভাবশালী মোঃ মাসুম বিল্লাহ (৪৫) ও মোঃ বনি আমিন (৪০) একটি সংঘবদ্ধ ভূমি খেকো দল ক্ষমতার দাপটে প্রভাবশালী নেতাকর্মীদের নাম ভাঙ্গিয়ে কচা নদী থেকে শিবপুর অন্যদা নামে সরকারি রেকর্ডীয় খালে রহমান মিয়া বাড়ী হইতে মুংগের বাড়ী পর্যন্ত ৩টি বাঁধ দিয়ে পানি চলাচল বন্ধ করে জনগনের কাজে ব্যহত ঘটায় এবং ইরি চাষের পানি সেচ বন্ধ সহ বিভিন্নভাবে ক্ষতিসাধন করে থাকে।

এছাড়াও এলাকায় মুর্তীয়মান আতঙ্ক ওই ভূমিদস্যুরা এগ্রোভিটা লিঃ কোম্পানী সাতলা ৩নং শিবপুর মৌজায় এস.এ ৩৮২ নং খতিয়ানে মোট ২৬ একর জমি।
যাহা এস.এ দাগ নং- ৮৯০, ৮৯২, ৮৯৩, ৮৬৬, ৮৬৯, ৮৬৫, ৮৬৭, ৮৭০, ৮৭১, ৮৯৬, ৮৯৭, ৮৯৯, ৮৮৪, ৮৮৫, ৮৮৬, ৮৮৩, ৮৮৭ যাহার মধ্যে সাফ-কবলা ও রেকর্ডকৃত ২৭.৩০ শতাংশ জমি ওই প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ভোগদখলে রয়েছে।

গত ১৫ আগষ্ট সকাল ১০ টায় ওই সম্পত্তিতে থাকা মাছের ঘেরের পাড় বালু ভরাট করে দখলের পায়তারা চালায় ভূমিদস্যু মাসুম বিল্লাহ বাহিনী। এসময় এগ্রোভিটা কোঃ লিঃ এর জেনারেল ম্যানেজার মেহেদী হাসান খান প্রতিবাদ করলে তাকে খুনজখম করার হুমকী দিয়ে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দেয়।

এব্যাপারে মেহেদী হাসান জীবনের নিরাপত্তা চেয়ে আজ সোমবার (৩০ আগষ্ট) বাদী হয়ে অভিযুক্ত মাসুম বিল্লাহ ও বনি আমিনের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় একটি ১৬৯৬ নং সাধারণ ডায়েরী করেন।

এদিকে সরকারি খাল দখলমুক্ত রাখার জন্য সাতলা ইউনিয়নের শিবপুর গ্রামের শাহজাহান হাওলাদারের ছেলে মোঃ হাফিজুর রহমান হাওলাদার অভিযুক্ত মাসুম বিল্লাহ ও বনি আমিনের বিরুদ্ধে আজ সোমবার (৩০ আগষ্ট) উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী ও স্থানীয়রা জানান প্রভাবশালী মাসুম বিল্লাহ বাহিনী এলাকায় সরকারি খাল থেকে শুরু করে সাধারণ কৃষকদের ভোগদখলীয় জমি ভূয়া ডিগ্রির কাগজপত্র করে একের পর এক ক্ষমতার দাপটে দখল করে নেয় এবং বিভিন্ন প্রতিষ্ঠানের জমি দখলের পায়তারা চালায়। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।

ইতিমধ্যে এলাকায় তারা ভূমিদস্যু নামে পরিচিত হয়েছেন। অভিযুক্ত মাসুম বিল্লাহ’র সাথে যোগাযোগ করার জন্য মোবাইল ফোনে একাধিক বার চেষ্টা করে ফোনটি বন্ধ পাওয়া যায়।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ওই প্রভাবশালী ভূমিদস্যুদের খপ্পর থেকে সরকারি খাল ও অসহায় কৃষকদের জমি দখলমুক্ত রাখার দাবী জানিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভূক্তভোগী পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD