1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী।

উপজেলা পরিষদে অনাকাঙ্ক্ষিত ঘটনায় তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১৪৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ঃ-
বরিশাল নগরীর থানা কাউন্সিল (উপজেলা পরিষদ) কম্পাউন্ডে ব্যানার অপসারণকে কেন্দ্র করে ঘটে যাওয়া ঘটনায় তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। গতকাল বুধবার (১৮ আগস্ট) মধ্যরাতে ঘটনাস্থল পরিদর্শনের সময় এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসক বলেন, আমরা সবাই এসেছি জনগণের সেবা করতে, আমরা সরাসরি সরকার ও প্রধানমন্ত্রীর সব আদেশ-নির্দেশ পালন করি এবং আমরা জনগণের বন্ধু। সেখানে কোনো প্রশ্ন থাকলে বিভাগীয় কমিশনার স্যার কিংবা আমাকে জানাতে পারতো। এখানে একটি আলোচনার বিষয় ছিলো, কিন্তু সেটি না করে তাৎক্ষণিকভাবে যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে সেটা আসলেই দুঃখজনক। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, খবর পাওয়ার পরপরই মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ফোর্স আসে থানা কাউন্সিলে।

পরে পরিস্থিত স্বাভাবিক করতে যা যা প্রয়োজন ছিলো তা করা হয়েছে। আনসার সদস্যদের মধ্যে কয়েকজন আহত হয়েছেন, তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়গুলো সার্বিকভাবে দেখছি, কীভাবে কি কারণে ঘটনাটির উদ্ভব হলো সেগুলো যাচাই-বাছাই করে আমরা বলতে পারবো। বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল বলেন, আগস্ট মাসে আমাদের প্রতিজ্ঞা হচ্ছে শোককে শক্তিতে রুপান্তরিত করে সবাই মিলে বরিশালবাসীর সেবা নিশ্চিত করবো। এ সময় এরকম একটি ঘটনায় আমরা সবাই ব্যথিত,মর্মাহত। পুলিশ কমিশনার বলেছেন ঘটনার তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমরা চাই মুক্তিযুদ্ধের বাংলাদেশ ভালোভাবে অগ্রসর হোক, এগিয়ে যাক। আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ১০ টার দিকে বরিশাল নগরের থানা কাউন্সিল (উপজেলা পরিষদ) কম্পাউন্ডে ব্যানার অপসারণকে কেন্দ্র করে সিটি করপোরেশনের মেয়রসহ কর্মকর্তা কর্মচারীদের লক্ষ্য করে আনসার সদস্যরা গুলি চালায়।

এ সময় ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন। অপরদিকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারি বাসভবনে হামলার অভিযোগ তুলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। আর পরিস্থিতি সামাল দিতে গিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় সিটি করপোরেশনের মেয়র, প্যানেল মেয়র, প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগ-ছাত্রলীগের ৩০ নেতাকর্মী, পুলিশের ৫ সদস্য ও আনসার বাহিনীর ২ সদস্য আহত হন বলে জানা গেছে।

এদিকে সিটি করপোরেশনের কর্মচারীরা সড়কে ময়লা ও যানবাহন ফেলে বরিশাল পটুয়াখালী মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় রাতভর সেখান দিয়ে যান চলাচল বন্ধ থাকে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা