1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত। রাজশাহীর বাঘায় আলোচিত পাঁচ টাকার হোটেল মালিক আর নেই। নলছিটিতে মাদ্রাসা ছাত্রী অপহরণের এক মাসেও উদ্ধার হয়নি, উল্টো দু’টি মামলা। মান্দার এক রুখী উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। বরগুনায় গণহত্যা দিবস ২৯ ও ৩০শে মে। নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন।

এডিটিং করা অডিও রেকর্ড প্রচার করে নিজেদের অপরাধ আড়াল করাই মাদক সিন্ডিকেটের উদ্দেশ্য।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৮৮ বার পঠিত

মোজাম্মেল হক লিটন,নোয়াখালী প্রতিনিধি।
দৈনিক নয়া বঙ্গ বাজার পত্রিকা গত ১১ ই এপ্রিল রামনারায়নপুর মাদকের উপর একটি সংবাদ প্রকাশ করে। সংবাদটি প্রকাশিত হবার পর বেশ কয়েকজন মাদক সিন্ডিকেটের সদস্য দৈনিক নয়া বঙ্গবাজার পত্রিকার সম্পাদকের কাছে ফোন করে। শাহ আলম সহ অনেকে অনুনয়-বিনয় ও মায়া কান্নায় করেন। মাদকের সাথে তাদের সম্পৃক্ততার কথা অস্বীকার করে।

বিশেষ করে শাহ আলম নামের যে ব্যক্তি নয়া বঙ্গবাজার এর সম্পাদকের সাথে কথা বলার অডিও রেকর্ড এডিটিং করে প্রকাশ করেছে,তিনি বহুবার নিজে এবং তার গ্রুপের সদস্যদের দিয়ে কল করান। এখানে প্রত্যেকটি নাম পুঙ্খানুপুঙ্খ অনুসন্ধানের মাধ্যমে প্রকাশিত হয়েছে। কোন ব্যক্তি মাদকের সাথে জড়িত না থাকলে তার নাম প্রকাশ করা আমাদের উদ্দেশ্য নয়। সংবাদটি প্রস্তুত করার সাথে সাথে পত্রিকার প্রকাশ করার জন্য পাঠিয়ে দেয়া হয়। শুধু অনলাইনে প্রকাশিত ভার্সনটিতে কিছু সংশোধনী আনা হয় (অর্থাৎ কয়েকজনের নাম স্থগিত করা হয়)। সাথে সাথে আমরা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করি। যা এখান ও পত্রিকার দৃশ্যমান। যাদের নামে সংশোধনী আনা হয়েছে, তাদেরকে সংবাদের অংশ থেকে বাদ দেওয়া হয়নি, পরবর্তীতে আরো অনুসন্ধান করে তাদের নাম অন্তর্ভুক্ত করা হবে বলে আমরা ঐ বিজ্ঞপ্তিতে উল্লেখ করি।

ঐ বিজ্ঞপ্তি দেখে মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের সদস্যরা দিশেহারা হয়ে পড়ে। তারা দৈনিক নয়া বঙ্গবাজারের সম্পাদক নুর আলমের বিরুদ্ধে নানান রকম ষড়যন্ত্র শুরু করে। সংবাদ প্রকাশের পর থেকে অডিও রেকর্ড প্রকাশের পূর্ব মুহূর্ত পর্যন্ত রামনারায়নপুরের কথিত শাহ আলম, বহুবার কথা বলেন। তিনি নিজেই টাকা-পয়সার দিয়ে বিষয়টা ধামাচাপা দিতে চেয়েছিল। তাকে সহ সবাইকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয় যে, কোন টাকার দরকার নেই। যার রেকর্ড রয়েছ আমাদের কাছে রয়েছে। এ সংবাদটি প্রকাশের প্রায় ১৫ দিন পূর্বে শাহ আলমের সাথে অন্য একটা সংবাদ প্রসঙ্গে আমার কথা হয়েছিল। যার কললিস্ট কল রেকর্ড আমার কাছে রয়েছে। পূর্বে পরিচয়ের সূত্র ধরে শাহ আলম আমার কিছু কথা এডিটিং করে ‘বিউটিফুল নোয়াখালীসহ বিভিন্ন ফেক আইডি থেকে প্রচার করছে। মাদক সিন্ডিকেট মোটা অংকের টাকা ব্যয় করছে এসব করার জন্য। তাদের মূল উদ্দেশ্য হচ্ছে মাদকের বিরুদ্ধে “দৈনিক নয়া বঙ্গবাজারসহ আর কেউ যাতে লেখালেখি না করে। ইতিপূর্বে নয়া বঙ্গবাজার মাদক সম্রাটদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর আমার বিরুদ্ধে বহু অপপ্রচার করা হয়েছিল। বারে বারে মাদক সিন্ডিকেটকে সহায়তা করে থাকে নামধারী একটি অনলাইন ভিত্তিক সাংবাদিক গ্রুপ। যাদের ডাল তলোয়ার কিছুই নেই। দৈনিক নয়া বঙ্গবাজার টাকা পয়সার বিনিময় কোন সংবাদ প্রকাশ করে না। এডিটিং করা অডিও রেকর্ডে বিভ্রান্ত না হবার জন্য আমাদের সম্মানিত পাঠক সমাজের প্রতি অনুরোধ করছি। রামনারায়নপুর সহ চাটখিলের দক্ষিণ অংশের মাদক সিন্ডিকেটের বিষয়ে “দৈনিক নয়া বঙ্গবাজার পত্রিকার সম্পাদক নুর আলম মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয়কে অভিহিত করেছেন। খুব দ্রুত সময়ের মধ্যে এই মাদক সিন্ডিকেট আইনের আওতায় আসবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা