1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

এলোমেলো গাড়ি পার্কিংয়ে যানজটের সৃষ্টি কুয়াকাটায়।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৩৮ বার পঠিত

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা(পটুয়াখালী)প্রতিনিধি।
পর্যটন কেন্দ্র কুয়াকাটার যানজটের ভোগান্তি দিন দিন বাড়ছে এমন ভোগান্তি কতদিন সহ্য করবে পর্যটক ও স্থানীয়রা। সাপ্তাহিক ছুটির দিনে পর্যটকের পদচারণায় মুখর থাকে দেশের অন্যতম বিনোদন কেন্দ্র কুয়াকাটা। তবে পর্যটকদের বহনকারী বাস, মাইক্রো, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের কারণে লম্বা যানজটের সৃষ্টি হচ্ছে কুয়াকাটা জিরো পয়েন্ট, চৌরাস্তাসহ আশপাশের সড়কগুলোতে।

শুক্রবার (১১ মার্চ) বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লম্বা এ যানজটের শিকার হন শতশত পর্যটক। শুধু পর্যটকই নয় স্থানীয় ব্যবসায়ী, ভ্যানচালকরাও ছিলেন বিপাকে।

পর্যটক ও স্থানীয়রা যানজটের প্রধান কারণ হিসেবে যানবাহনের যত্রতত্র পার্কিংকে দায়ী করছেন। কুয়াকাটা-পটুয়াখালী মহাসড়কের দু’পাশে পার্কিং করে রাখা বাসগুলোর কারণে এই যানজটের সৃষ্টি হয় বলে জানান তারা।

খাবার হোটেল হাই এন্ড রেস্টুরেন্টের মালিক মোঃ হাই শিকদার বলেন, সন্ধ্যা ৬টা থেকে হোটেল সৈকত সংলগ্ন শুরু করে বঙ্গবন্ধুর স্কুল সড়ক পর্যন্ত যানজটে আটকা থাকে, এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান গুলোর। আশা করছি অতিদ্রুত গাড়ি পার্কিংয়ের জন্য ব্যবস্থা হবে এবং যানজট থেকে মুক্তি পাবো।

সামাজিক সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মনির মোল্লা বলেন, কুয়াকাটা টু পটুয়াখালী গামি লোকাল বাসগুলো অগোছালোভাবে সড়কের দু’পাশে রাখার কারণে এই যানজটের সমস্যা হচ্ছে। এবং পরিবেশও নোংরা হচ্ছে, দ্রুত এর একটা সমাধানে করা উচিত।

ঢাকা থেকে আসা পর্যটক, হৃদয় জানান, কুয়াকাটা সুন্দর ও মনমুগ্ধকর একটি স্থান, সারাদিন আনন্দ উল্লাসে কেটেছে আমাদের, কিন্তু যাবার পথে ১ ঘন্টা যাবত যানবাহনের বাড়তি চাপে আটকে আছি। একই সময় আয়েশা খাতুন জানান, যাবার পথে যে যানজটের ভোগান্তি হচ্ছে এটা কষ্ট জনক।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পরিদর্শক এম মিজানুর রহমান বলেন,আমাদের ট্যুরিস্ট পুলিশের দায়িত্ব সৈকতের নিরাপত্তা দেওয়া। এরপরও আমরা চৌরাস্তায় দুজন সদস্য টহলে রাখি। তবে বিশেষ করে শুক্র ও শনিবার আমরা পুরোপুরি যানজট নিয়ন্ত্রণে রাখতে পারছি না।তিনি আরও বলেন, ইতোমধ্যে আমরা জেলা পুলিশের কাছে মৌখিকভাবে ট্রাফিক পুলিশের জন্য আবেদন করেছি যাতে অন্তত সপ্তাহে দুদিন এটার দায়িত্ব তারা নেন।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, তুলতলীতে ছয় একর জমির ওপর বাস টার্মিনাল নির্মাণের কাজ চলছে। বালু ভরাট শেষ হয়েছে, বেষ্টনী দেয়ালের কাজ চলছে। আশা করছি, শিগগির এই যানজট নিরসন হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা