1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ। প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে ব্রাসিলিয়ায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অসহায় শিশু তানিশার দায়িত্ব নিলেন পুলিশ সদস্য জীবন মাহমুদ।

করোনা’য় কাজ হারানো ২০ নারীর হাতে সেলাই মেশিন তুলে দিয়েছে বরিশাল জেলা প্রশাসন।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৯০ বার পঠিত

অনলাইন ডেক্স ঃ-
বরিশাল নগরের একটি পোশাকের দোকানে কাজ করতেন সুখী আক্তার। তাঁর স্বামী ছিলেন একটি জুতার দোকানের কর্মচারী। দুজনের আয়ে ভালোই চলছিল সংসার। নগরের নিউ সার্কুলার রোডে ভাড়া বাসায় থাকতেন তাঁরা। কিন্তু করোনায় সুখী চাকরি হারালে আর্থিক টানাপোড়েন শুরু হয় সংসারে। তবে সুখী সেলাইয়ের কাজ জানতেন। কিন্তু সেলাই মেশিন কেনার মতো সামর্থ্য নেই তাঁর।

সুখীর মতো করোনাকালে কাজ হারানো এমন ২০ জন নারীর হাতে সেলাই মেশিন তুলে দিয়েছে বরিশাল জেলা প্রশাসন। আজ সোমবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এসব সেলাই মেশিন বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। জেলা প্রশাসকের ব্যক্তিগত অর্থায়ন এবং সুন্দরবন নেভিগেশন গ্রুপ ও ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস নামের দুটি প্রতিষ্ঠানের যৌথ সহায়তায় সেলাই মেশিনগুলো বিতরণ করা হয়।

সেলাই মেশিন পেয়ে সুখী বলেন, ‘এই কয় মাস যে কী কষ্টে দিন গেছে, তা বুঝাইতে পারব না। এখন সেলাইয়ের কাজ করে আমাদের কষ্ট কিছুটা কমবে।’

সেলাই মেশিন বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন,আমাদের প্রত্যেক সামর্থ্যবান মানুষের উচিত অসহায় লোকজনের পাশে দাঁড়ানো। তাঁদের সামান্য সহায়তায় একটি পরিবারের দুঃখ-কষ্ট লাঘব হতে পারে। আজকের এই আয়োজন তারই প্রমাণ।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল-মামুন তালুকদারের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক, বরিশাল জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী প্রমুখ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা