রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo বরিশালে সরকারি ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেওয়া, প্রতারক খলিল হাওলাদার’র ১ বছরের কারাদন্ড। Logo কলাপাড়ার মিঠাগঞ্জ ইউপিতে জেলে ও ভিজিডি’র চাল বিতরণ। Logo ঠাকুরগাঁওয়ে প্রথম ফাতেমা জাতের ধান চাষ করে সাফল্য অর্জন রেজাউল করিমের। Logo বাকেরগঞ্জ উপজেলায় লাইসেন্সবিহীন জমজমাট ফার্মেসী ব্যবসা /যেন দেখার কেউ নেই। Logo ৬ নং ভানোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারী হতে চান রফিকুল ইসলাম। Logo ঝালকাঠিতে ১০ টাকার চাল বিক্রিতে নানা অনিমের অভিযোগ। Logo ঝালকাঠির বার্জ ডিপো জনস্বার্থে স্থানান্তরের দাবী এলাকাবাসীর। Logo রাঙামাটির গুলশাখালী ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আব্দুল মালেক। Logo রায়পাশা- কড়াপুর ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আহম্মদ শাহরিয়ার বাবু। Logo শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বাস মতিউর রহমান বাদশা।

কাজী আনাস,ইসলামিক নাশিদ অঙ্গনে এক উদীয়মান নাম

দৈনিক আলোকিত প্রভাত / ৪৭ বার পঠিত
আপডেট সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১, ১২:১০ অপরাহ্ণ

মল্লিক মোঃ জামাল বরগুনা প্রতিনিধিঃ
কাজী আনাস ইসলামিক নাশিদ অঙ্গনে উদীয়মান একটি নাম। তার মৌলিক সংগীত ‘খেলাঘর’ ইসলামিক নাশিদ অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে। এছাড়াও তিনি গেয়েছেন ‘প্রশ্ন’, ‘পরের জায়গা পরের জমি’, ‘হেরা হতে হেলেদুলে’ ‘এলো খুশির ঈদ’, ‘হাসবি রাব্বি’, ‘কি হবে বেঁচে থেকে’, ‘ঐ চাঁদ সুরুজ’,, বাদলা দিন’, ‘রুহী’ সহ আরো অনেক ইসলামিক সংগীত।
কুমিল্লার দাউদকান্দিতে শৈশব ও কৈশোর কাটানো কাজী আনাসের ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল আন্তর্জাতিক মানের নাশিদশিল্পী হওয়া এবং সেই লক্ষ্য সামনে রেখেই তিনি এগিয়ে যাচ্ছেন। সম্প্রতি তার ইউটিউবে ‘অফিশিয়াল আর্টিস্ট ব্যাজ’ অর্জন তার লক্ষ্যকে আরো সামনে এগিয়ে নিল। গত রমজানে বাংলাদেশ টেলিভিশনে দুইটি সংগীত গেয়েছেন তিনি।

সালাহ্ উদ্দিন সিদ্দিকের লেখায় ও কাজী শাফায়াতের ডিরেকশনে কাজী আনাসের প্রথম মৌলিক নাশিদ ‘খেলাঘর’। এই নাশিদের মাধ্যমে একজন পাপী বান্দার আল্লাহর পথে ফিরে আসার একটি চমৎকার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। ইউটিউবের পাশাপাশি ‘খেলাঘর’ গানটি স্পটিফাই, আইটিউন, আমাজন মিউজিক ও অন্যান্য মিউজিক প্লাটফর্মে রিলিজ হয়েছে।

আধুনিক ইসলামিক নাশিদের অন্যতম কর্ণধার ইকবাল হোসেন জীবনের ‘প্রশ্ন’ নাশিদের কাভার করে ইসলামিক সংগীত প্রেমিদের মধ্যে কাজী আনাস ব্যাপক সাড়া ফেলেছেন। এমনকি ইকবাল হোসেন জীবন তাকে উৎসাহ প্রদান করেছেন। সম্প্রতি কাজী আনাস ইকবাল হোসেন জীবনের জন্মদিনে তার নাশিদগুলো নিয়ে একটি ম্যাশআপ বের করেন। আবেগাপ্লুত হয়ে ইকবাল হোসেন জীবন লিখেন, “আজকের দিনে আমার জন্য সত্যিই স্পেশাল একটি গিফট। শুভকামনা থাকলো স্নেহের শিল্পী কাজী আনাসের জন্য। আমার বিশ্বাস কাজী আনাস একদিন ইসলামিক সংস্কৃতিতে এমন কিছু দিবে যা অনেক প্রতিষ্ঠিত শিল্পীরাও এখনো হয়তোবা দিতে পারেননি।”

কাজী আনাস সবসময় বিশ্বাস করেন, পৃথিবীর কোনকিছুই অসম্ভব নয়। কেউ যদি কোনকিছুর জন্য ধৈর্যসহকারে লেগে থাকেন, আল্লাহ’র ইচ্ছায় সফলতা আসবেই। তার উক্তি, “বিখ্যাত নয়, বিশ্বাসী হতে চাই”।

তিনি একাধারে নাশিদ আর্টিস্ট, ভয়েস আর্টিস্ট, সাউন্ড ডিজাইনার, গ্রাফিক্স ডিজাইনার। ২০১৮ সালে তিনি ‘কাজী রেকর্ডস’ নামে একটি রেকর্ড লেবেল প্রতিষ্ঠা করেছেন যার মাধ্যমে উদীয়মান নাশিদশিল্পীরা স্বল্পমূল্যে অডিও ও ভিডিও তৈরি করতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD