1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত। রাজশাহীর বাঘায় আলোচিত পাঁচ টাকার হোটেল মালিক আর নেই। নলছিটিতে মাদ্রাসা ছাত্রী অপহরণের এক মাসেও উদ্ধার হয়নি, উল্টো দু’টি মামলা। মান্দার এক রুখী উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। বরগুনায় গণহত্যা দিবস ২৯ ও ৩০শে মে। নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন।

কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানে দেশের ১৫তম স্থানে ঝালকাঠি জেলা।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ২৯ বার পঠিত

ঝালকাঠি প্রতিনিধি।
কোভিড-১৯ কার্যক্রমে সুরক্ষা টিকা প্রদানের ক্ষেত্রে ঝালকাঠি জেলা বাংলাদেশের মধ্যে ১৫তম স্থান দখল করেছে। জেলায় বিবিএস তথ্য মতে, ৮লক্ষ ৭ হাজার ১২৮জন জনসংখ্যার মধ্যে ৭০ভাগ লক্ষমাত্রা অর্জনে জেলায় ৫ লক্ষ ৬৪ হাজার ৯৮৯ জনকে সুরক্ষা টিকা প্রদানের ক্ষেত্রে ৫ লক্ষ ১২ হাজার ৩৯২ জনকে প্রথম ডোজের টিকা প্রদান করা হয়েছে। অর্জনের হার ৬৩%। দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হয়েছে ৪ লক্ষ ৬৯ হাজার ৩৭৪জনকে। দ্বিতীয় ডোজের হার ৫৮%।

এদিকে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে নলছিটি উপজেলা লক্ষ মাত্রার ৭০% অর্জন করেছে এবং পিছিয়ে রয়েছে কাঠালিয়া উপজেলা ৫৯%। অন্য উপজেলা গুলোর মধ্যে ঝালকাঠি সদর উপজেলা ৬১% এবং রাজাপুর উপজেলা ৬২% অজর্ন করেছে।

ঝালকাঠি সিভিল সার্জন ডাঃ সিহাব উদ্দিন সোমবার (১১ এপ্রিল) এসব তথ্য জানান। তিনি এসময় আরো জানান তাঁর কার্যালয়ের সভাকক্ষে বৃহস্পতিবার বেলা ১২টায় কোভিড-১৯ টিকা কার্যক্রমের এ্যাডভোকেসি সভায় এই তথ্য উপস্থাপন করা হয়।

সিভিল সার্জন ডাঃ শিহাব উদ্দিন’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী, এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাডভোকেসি সভায় সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ জহিরুল ইসলাম, পুলিশ সুপারের প্রতিনিধি ডি.আই-১ আমজাদ হোসেন প্রমুখ।

সভায় দ্বিতীয় ডোজ গ্রহণকারীদের খুজেঁ টিকা প্রদানের বিষয়টি নিশ্চিত করার জন্য বলা হয়েছে। যে সকল ব্যক্তিরা সুরক্ষা টিকা গ্রহণ করে নাই তাদেরও আর একবার খোজকরে টিকা প্রদান নিশ্চিত করতে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা