বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo সৈয়দকাঠীতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক মাস্টার আনারস প্রতীক পেয়েছেন Logo মনোনয়ন না পেলেই একে অপরকে রাজাকার বানাতে ব্যস্ত ঃ ওবায়দুল কাদের। Logo ঠাকুরগাঁওয়ের সেই তেলের ঘানি টানা দম্পতিকে গরু ও অর্থ উপহার দিলেন- জেলা প্রশাসক Logo বরিশাল লঞ্চঘাটে থ্রি হুইলার থেকে সুমনের চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে মানববন্ধন Logo শিকলে বাঁধা মৌসুমি এখন স্বাভাবিক জীবনে। Logo আসন্ন ইউপি নির্বাচনে বাকেরগঞ্জ নিয়ামতি ইউনিয়নে ১ নং ওয়ার্ডে জনমত জরিপে এগিয়ে রয়েছেন বাবুল আকন। Logo ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী টাংগন ব্যারেজের গেট উত্তলন। Logo কর্মহীন হয়ে পড়েছেন লেবুখালী ফেরিঘাট কেন্দ্রিক জীবিকা নির্বাহকারী শতাধিক ফেরিওয়ালা ও টং দোকানদার ব্যবসায়ীরা। Logo বরিশাল বানারীপাড়া থানায় পিতা ও পুত্রের বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগ। Logo রুহিয়া ইউপি নির্বাচনে আবারও মনিরুল হক বাবুকে নৌকার কান্ডারী দেখতে চায় ইউনিয়নবাসী ।

ঝালকাঠিতে জাতীয় মৎস্য সপ্তাহ’২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা

দৈনিক আলোকিত প্রভাত / ২৬ বার পঠিত
আপডেট সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ৬:১৪ অপরাহ্ণ

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠি ঃ-
ঝালকাঠিতে জাতীয় মৎস্য সপ্তাহ— ২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ আগষ্ট) সকাল ১০ টায় জেলা প্রশাসক হলরুমে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: জোহর আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, অতিরিক্ত জেলা প্রশাসক মো: কামাল হোসেন। এছাড়াও প্রেসক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি মো: আজমীর হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, জেলা জাতীয় সাংবাদিক সংস্থার সাংগঠনিক সম্পাদক প্রভাষক রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি মো: আল আমিন তালুকদার ও আরেক অংশের সভাপতি এসএম রাজ্জাক পিন্টুসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, “সরকার প্রতিবছর জাতীয় মৎস্য সপ্তাহ পালন করে আসছে। জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে মৎস্য সপ্তাহ প্রতিবছর পালন করা হয়। তিনি আরো বলেন, ক্ষতিকারক জাল দিয়ে মাছ নিধন করা বন্ধ করতে হবে। মা ইলিশ রক্ষা করতে হবে। নদী ও পানি দূষন প্রতিরোধ করতে হবে। নদী নালার স্রোতধারা যাতে বিঘ্ন না ঘটে সেদিকে সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে।”
বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত কুমার দে বলেন, “আইনের উর্ধ্বে কেউ নয়। পুলিশসহ যে কেহ অন্যায় করলে তাকে আইনের আওতায় আনা হবে। তিনি আরো বলেন, মৎস্য সম্পদ রক্ষা করা সকলের দায়িত্ব ও কর্তব্য। অবৈধভাবে মৎসহ আহরণ করলে পুলিশকে জানানোর অনুরোধ করেন তিনি। এ ব্যাপরে পুলিশ সুপার মহোদয় সচেষ্ট রয়েছেন। ”

জেলা মৎস্য কর্মকর্তা তাদের মৎস্য বিভাগের সামগ্রীক কর্মকান্ডের উপর একটি প্রতিবেদন সাংবাদিকদের সামনে তুলে ধরেন এবং ডিজিটাল সিস্টেমে পর্দায় প্রদর্শণ করেন। কর্মকান্ডের মধ্যে রয়েছে মা ইলিশ সংরক্ষন, অবৈধ জাল আটক ও জেল জরিমানা করা, সাগরে সকল ধরনের মাছ ধরা বন্ধ সংক্রান্ত কর্মশালা, জাটকা রক্ষা কার্যক্রম পরিচালনা করা, প্রশিক্ষন প্রদান, ভিজিএফ চালু করা, বেশি বেশি মাছ উৎপাদনের ব্যবস্থা ও উপকরণ বিতরণ, প্রদর্শনী পরিদর্শণ ও নমুনায়নসহ নানাবিদ কার্যক্রম মতবিনিময় সভায় উপস্থাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD