1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৫:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা ।

ঝালকাঠিতে দ্রব্যমূল্য উর্ধ্বগতি নিয়ন্ত্রনের দাবীতে মানববন্ধন।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ২২ বার পঠিত

ঝালকাঠি প্রতিনিধি।
ঝালকাঠিতে দ্রব্যমূল্য উর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে পুলিশী বাঁধা উপেক্ষা করে ঝালকাঠি সিটিজেন সোসাইটি মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেছে। বুধবার (৬এপ্রিল) সকালে ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঝালকাঠি সিটিজেন সোসাইটির আহ্বায়ক ডাঃ জহিরুল ইসলাম বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধন প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বীরমুক্তি যোদ্ধা আনোয়ার হোসেন আনু,সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক অমরেশ রায় চৌধুরী, যুগ্ম আহ্বায়ক রিয়াজুল ইসলাম বাচ্চু,নির্বাহী সদস্য পিনু আক্তার নদী,মোঃ ইউনুস হাওলাদার প্রমুখ।
বক্তারা বলেন,রহমত,মাগফেরাত ও নাজাতের মাস রমজান। সাম্য, ভ্রাতৃত্ববোধ ও আত্মশুদ্ধির এ মাসে ঝালকাঠিতে কাঁচামাল,মাছসহ নিত্য প্রয়োজনীয় পন্যদ্রব্যের মূল্য নজিরবিহীন উর্ধ্বগতি নিয়ন্ত্রনহীন এবং নাগালের বাইরে। এই রোজার মাসে গরীব ও নিম্ন মধ্যবিত্ত মানুষের জীবনযাপন দুর্বিসহ হয়ে পড়ছে এবং ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলছে। পবিত্র রমজান মাসকে পুঁজি করে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে ঝালকাঠি জনগণকে অসহনীয় ভোগান্তির মধ্যে ফেলছে। ব্যবসায়ীরা বেগুনের কেজি ১০০ টাকা, লেবুর হালি ৬০ টাকা, শসার কেজি ৮০ টাকা তরমুজের কেজি ৪০ টাকা দরে বিক্রি করছে কিন্তু প্রান্তিক পর্যায়ের কৃষকরা এই মূল্যের তিনভাগের এক ভাগ মূল্যও পাচ্ছে না। মধ্য সত্ত্বভোগী, ফরিয়া, দালাল ও আড়দ্দাররা জনগনকে জিম্মি করে তিনগুন বেশি মূল্যে পন্য বিক্রি করছে। এতে সাধারণ ক্রেতারা ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলে হা-হুতাশ করছে।
মানব বন্ধন শেষে ঝালকাঠি সিটিজেন সোসাইটির নেতৃবৃন্দ বাজারে খাদ্য দ্রব্যে ভেজাল ও অসাধু ব্যবসায়ীরা খাদ্য পন্য মজুদ করে উচ্চমূল্যে বিক্রি বন্ধের জন্য জরুরী ভিত্তিতে বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে কাঁচামাল, মাছসহ নিত্য প্রয়োজনীয় পন্যদ্রব্যের মূল্য উর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও রমজানের পবিত্রতা রক্ষার লক্ষে ঝালকাঠি জেলা প্রশাসক এর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক মো: জোহর আলী স্বারকলিপি গ্রহন করে বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন বলে নেতৃবৃন্দকে জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা