1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট। ঝালকাঠি জেলা কৃষকদলের কমিটি গঠন। নেত্রকোণায় সরকারি জীবন বীমা কর্পোরেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩ তম জন্মজয়ন্তী উদযাপন। কেশবপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২২ উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত। মানবেতর জীবন যাপন করছেন ঠাকুরগাঁওয়ের একতা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের শিক্ষক কর্মচারীরা। বগুড়ায় র‌্যাবের অভিযানে কাহালুতে নকল স্বর্ণের মূর্তিসহ আটক ২।

ঝালকাঠিতে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১৮ বার পঠিত

ঝালকাঠি প্রতিনিধি।
ঝালকাঠিতে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। শনিবার (২৬ মার্চ) দিনব্যাপি নানা কর্মসূচীর মধ্যে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে প্রত্যুষে শেখ রাসেল ষ্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা করেন।সূর্যোদয়ের সাখে সাখে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।সকাল ৮ টায় জেলা প্রশাসক কর্তৃক শেখ রাসেল ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ঝালকাঠি জেলা পুলিশ,আনসার ভিডিপিসহ বিভিন্ন সামাজিক সংগঠন, স্কবুল কলেজ ও সংস্থা সমন্বয়ে স্বাস্থ্যবিধি মেনে বণার্ঢ্য মার্চ পাস্ট ও ডিসপ্লে প্রদর্শণী করা হয়।

দুপুর ১২টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের সংবর্ধনা অনুষ্ঠান, বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধি দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ,মন্দির ও উপাসনালয়ে বিশেষ মোনাজাত/ প্রার্থনা,দুপুরে হাসপাতাল,জেল খানা ও সরকারী শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন,বিকাল ৩.০০ টায় সরকারী হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়, ঝালকাঠিতে মহিলাদের অংশ গ্রহনে আলোচনা সভা, বিকাল ৪ টায় শেখ রাসেল ষ্টেডিয়ামে হা-ডু-ডু প্রতিযোগিতা, সরকারী হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, ৪.৩০মি: শেখ রাসেল ষ্টেডিয়ামে ফুটবল প্রতিযোগীতা (স্কুল কলেজ একাদশ বনাম জেলা ক্রীড়া সংস্থা একাদশ),বিকাল ৫টায় প্রীতি ফুটবল প্রতিযোগীতা,সন্ধ্যায় বিভিন্ন সরকারি ভবনসমূহে আলোক সজ্জা, ৬ টায় ছাত্রছাত্রীদের জন্য প্রামান্য চলচ্চিত্র প্রদর্শনী,সাড়ে ৬ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তিতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা,সাড়ে ৭ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী, মুক্তযুদ্ধ বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শণী ও আতশবাজির মাধ্যমে কর্মসূচী সমাপ্তি করা হবে। এছাড়াও সকালে বাংলাদেশ আ’লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ তাদের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবী সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে সকাল ১১ টায় ঝালকাঠি ইন্সটিটিউট অব ইনফরমেশন এন্ড টেকনোলজি”র আয়োজনে স্বাধীনতার রজত জয়ন্তী ও বঙ্গ বন্ধুর শতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। এতে আব্দুর রশি চোকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ মধু। বিশেষ অতিথি ছিলেন সহকারী অধ্যাপক মোঃ শাহ আলম,প্রভাষক অমরেশ রায় চৌধুরী,প্রকৌশলী বিশ্বজিৎ পাল,পরিচালক রিয়াজুল ইসলাম বাচ্চ,প্রকৌশলী মনিন্দ্রনাথ,মোঃ রেজাউল করিম, প্রকৌশলী এইচএম গিয়াস উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা