1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী। সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট।

ঝালকাঠিতে সড়কে অতিরিক্ত অটোর কারনে বৃদ্ধি পাচ্ছে যানজট

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৪ বার পঠিত

ঝালকাঠি প্রতিনিধি ঃ-
ঝালকাঠিতে দিন দিন অটো রিক্সার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। শহরের ধারণ ক্ষমতার মাত্রাতিরিক্ত এই পরিবহন চলাচল করায় শহরের প্রাণকেন্দ্র গুলোতে যানজট বৃদ্ধি এবং মানুষের স্বাভাবিক চলাচল বাধাগ্রস্থ হচ্ছে।ছোট শহর নেই কোন ফুটপাত হঠাৎ দেখলে মনে হবে নাগরিকের চেয়ে অটোর সংখ্যা বেশি। এ পরিস্থিতি মানুষের মধ্যে বিরক্তিকর ও বিড়ম্বনা সৃষ্টি করছে। ঝালকাঠি শহরে সর্বাধিক ৪৫০ এই অটো রিক্সা চলাচলে জন্য উপযুক্ত। পৌরসভা থেকে নিবন্ধন নেয়া অটোর তুলনায় অনিবন্ধনকৃত অটোর সংখ্যা প্রায় দ্বিগুণ। অটোর পাশাপশি রিক্সা তুলনামূলক কম রয়েছে।

এ কারণে ঝালকাঠি শহরের প্রধান মোড়গুলো, ফায়ার সার্ভিস, সাধনার মোড়, সদর চৌমাথা, চাদকাঠি চৌমাথাসহ প্রধান প্রধান সড়কগুলোতে সকাল থেকে যানজট লেগেই থাকে।

এই সমস্যা নিরসনে কর্তব্যরত ট্রাফিকদের হিমশিম খেতে হয় এবং কখনো কখনো ঢাকার মতো যানজট ২০-২৫ মিনিট ধরে থাকে, যাত্রীসহ অন্যান্য পরিবহনগুলোও এই সময় দূর্ভোগ পোহাতে হয়। এ নিয়ে পৌরসভার কোন উদ্যোগ পরিলক্ষিত হয়নি। বিশেষ করে ইতোপূর্বে জেলা প্রশাসনের সভায় এ বিষয়গুলো আলোচিত হয়েছে এবং পৌরসভাকে নিয়ন্ত্রণ করার নিদের্শনা দেয়া হলেও কার্যকর হয়নি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা