মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন

ট্রাফিক আইন মেনে চলার লক্ষে নেত্রকোনায় পুলিশের মোবাইল কোর্ট পরিচালনা।

দৈনিক আলোকিত প্রভাত / ১১ বার পঠিত
আপডেট সময় : শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২, ৫:৫৮ অপরাহ্ণ

রিপন কান্তি গুণ,নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি।
সারা দেশে মোটরগাড়ির সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে বেড়েছে সড়ক দুর্ঘটনাও। মোটরগাড়ি চালানোর আইনকানুন না জানা কিংবা আইনকানুনকে তোয়াক্কা না করার প্রবণতাসহ কয়েকটি কারণে দুর্ঘটনা ঘটছে। বাংলাদেশে মোটরগাড়ির জন্য প্রযোজ্য বিশেষ আইন আছে।

এরই লক্ষে, আজ (১৪ জানুয়ারি) ট্রাফিক আইনের কঠোর প্রয়োগ, জনসচেতনতা এবং ট্রাফিক শৃঙ্খলা আনার লক্ষ্যে নেত্রকোনায় শুরু হয়েছে পুলিশের মোবাইল কোর্ট কার্যক্রম। নেত্রকোনার নাগড়া থানার মোড় এলাকায়, সার্জেন্ট মো: মমিনুল ইসলাম এর নেতিত্বে পুলিশ সদস্যরা বিভিন্ন মোটরযান আটক করে, চালকদের প্রয়োজনীয় কাগজপত্রাদি, গাড়ীর ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স চেক পূর্বক বিভিন্ন মামলার আওতায় আনছেন।

সার্জেন্ট মো: মমিনুল ইসলাম জানান, আমরা ট্রাফিক আইন প্রয়োগের জন্য, সপ্তাহের প্রায় বেশির ভাগ দিনেই, নেত্রকোনা শহরের বিভিন্ন জায়গায় (রাজুর বাজার বাসস্ট্যান্ড মোড়, তেরী বাজার মোড়, মুক্তারপাড়া ব্রীজ)সহ বিভিন্ন পয়েন্টে পুলিশের এই অভিযান চালনা করি ।

তিনি আরও জানান, বেশীর ভাগ গাড়ীর রেজিস্ট্রেশের সমস্যা, তারমধ্যে প্রধান সমস্যা বেশীর ভাগ চালকের ড্রাইভিং লাইসেন্স ও হ্যালমেট থাকে না। তাদের বিভিন্ন মামলার আওতায় এনে শাস্তি প্রদান করি।এ ব্যবস্থা চলমান থাকলে, জনগণ সচেতন হবে এবং ট্রাফিক আইন যথাযথ ভাবে মেনে চলবে বলে, তিনি আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD