1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

ডিইউজে’র সাধারণ সম্পাদক পদে ভোটারদের কাছেভোট প্রত্যাশা করলেন সোহেল সানি।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ১১৫ বার পঠিত

ডেক্স রিপোর্ট।
ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে’র আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক পদে আমার প্রার্থিতা নিয়ে কোনো কোনো বন্ধুবর সাংবাদিক বলছেন, “কয় লাখ টাকা খরচ করতে পারবে?”

এ জিজ্ঞেসে হতবাক হয়নি মোটেও। কারণ তাঁরা নেতা। হয়তবা অভিজ্ঞতা থেকেই এমনটি বলছেন।
আমি শুধু একটি বাক্যে বন্ধুদের প্রতিত্তোর করছি- তাহলে ধরে নাও, এবারের নির্বাচন হবে মেধা ও প্রতিভার সঙ্গে কালোটাকার লড়াই। স্বীকার করতেই হয় পেশাজীবীদের নেতৃত্বেও অনুপ্রবেশ ঘটেছে কালো টাকার। তারপরও বলবো মানবসভ্যতা এখনো বেঁচে আছে। বিশ্বাস একেবারে মৃত্যুবরণ করেনি। শক্তি কেবল অর্থ বা দৈহিকবল থেকে আসে না। অনমনীয় ইচ্ছাশক্তি ও আদর্শ হতেই তা আসে। সেই আদর্শ ও ইচ্ছাশক্তিতে সংগ্রামরত সাংবাদিকদের সংখ্যাটাই এখনো নিরঙ্কুশ।

আমি নিজেকে একজন কুশলকর্মা আদর্শবাদী সাংবাদিক বলে দাবি করি। কেননা আমি এই শিক্ষা গ্রহণ করেছি যে, পশুর মধ্যে আত্মিক শক্তি নিদ্রিত, সে বাহুবল ছাড়া আর কিছু বোঝে না, কিন্তু মানুষের মর্যাদা তাকে উচ্চতর নীতি-আত্মিক শক্তি গ্রহণ করতে প্রেরণা দেয়। যেসব ঋষি চারদিকে হিংসার মধ্যেও অহিংসানীতি আবিস্কার করেছিলেন, তাঁরা নিউটন অপেক্ষাও বেশি প্রতিভাশালী, তাঁরা ওয়েলিংটন অপেক্ষাও বড়যোদ্ধা ছিলেন। শ্রান্ত-ক্লান্ত জগৎকে শিখিয়েছিলেন যে, মুক্তির পথ অহিংসার মধ্য দিয়ে, হিংসার মধ্য দিয়ে নয়। আমি সেই পথ অবলম্বনকারী একজন সাংবাদিক যোদ্ধা। আমি সাধারণ সম্পাদক পদে আপনাদের সমর্থন, দোয়া ও ভোট প্রত্যাশা করছি।আমি বিজয়ী হলে ডিইউজে-কে একটি আত্মমর্যাদাশীল কল্যাণকর প্রতিষ্ঠানরূপে তাঁর লুপ্তপ্রায় গৌরব ফিরিয়ে দিয়ে আপনাদের ভোটের সুমহান মর্যাদা সমুন্নত রাখবো। এটা আমার দৃপ্তপ্রত্যয়।
মহান সৃষ্টিকর্তা আপনাদের মঙ্গল করুন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা