1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

তালতলীতে সরকারি জমি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ২৮৫ বার পঠিত

মল্লিক মোঃ জামাল,তালতলী বরগুনা প্রতিনিধি।
বরগুনার তালতলীতে সরকারি জমি দেওয়ার নামে প্রতারণা করে সহায়সম্বলহীন মানুষের কাছ থেকে
টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে, হাবিব আকন নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। রোববার সকালে তালতলী সাংবাদিক ফোরামে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী কয়েকটি পরিবার।

অভিযোগ সূত্রে জানাগেছে,উপজেলার নিশান বাড়িয়া ইউনিয়নের নলবুনিয়া এলাকার বাসিন্দা মৃত কাছেম আলী আকনের পুত্র মোঃ হাবিব আকন। বিভিন্ন সময়ে
মৃত আর্শ্বেদ আকনের স্ত্রী মরিয়ম বিবি, ও তার মেয়ে আঁচিয়া বেগম, এর কাছ থেকে ২ লক্ষ ৩০ হাজার টাকা। ।একই এলাকার নজরুল মিয়ার স্ত্রী রুজিনার কাছ থেকে ১লক্ষ ১২ হাজার টাকা,আ.আলীর পুত্র আশ্রাফ আলীর কাছ থেকে এক লক্ষ ২৫ হাজার, হক মিয়ার কাছ থেকে ১লাক্ষ ৬০ হাজার টাকা নেন।সরকারি খাস জমি বন্দোবস্ত পাইয়ে দেওয়ার নাম করে এ সকল লোকজনের কাছ থেকে তিনি তার স্ত্রী ও পুত্রের যোগসাজশে টাকা গুলো হাতিয়ে নেয়। এ সময় তারা তাদের বিশ্বাস অর্জনের জন্য কার্টিজ পেপারে সকলের সাথে তাদের রেকর্ডিয় জমি বিক্রির বায়না পত্র করে।
গত বছর সকলকে ভূয়া বন্দোবস্তোর কাগজ দেখিয়ে বলে তারা সরকারি জমি বন্দোবস্ত পেয়েছে
ভূমি অফিসে ঐ সকল কাগজ পত্র নিয়ে গেলে তারা কাগজ পত্র গুলো তৈরি করা ও ভূয়া বলে জানান, তখন আমরা বুঝতে পারি আমরা প্রতারণার শিকার হয়েছি। বলে অভিযোগ করেছেন।

এ বিষয় হাবিব আকন বলেন,তারা আমার নামে যে কথা গুলো বলছে সব মিথ্যা ভিত্তিহীন। আমি খাস জমি বন্দোবস্ত দেওয়ার কি মালিক? খাস জমি বন্দোবস্ত দেওয়ার আমি কে? ভূমিহীনদের খাস জমি দেয় ডিসি ইউ এন ও খাস জমি পেতে লাখ লাখ টাকা দেয় শুনেছেন কখনো?আমি কখনো তাদের কাছ থেকে কোন টাকা পয়সা নেইনি।তাদের সাথে আমার পূর্ব শত্রুতা রয়েছে। আর তারা আমার স্বাক্ষর জাল করে প্রতারণা করছে। এ বিষয় আমি আইনের আশ্রয় নিব।

এ বিষয় তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ শাখাওয়াত হোসেন তপু বলেন, আমরা এ বিষয় লিখিতভাবে কোন অভিযোগ পাইনি অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা