রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo ৬ নং ভানোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারী হতে চান রফিকুল ইসলাম। Logo ঝালকাঠিতে ১০ টাকার চাল বিক্রিতে নানা অনিমের অভিযোগ। Logo ঝালকাঠির বার্জ ডিপো জনস্বার্থে স্থানান্তরের দাবী এলাকাবাসীর। Logo রাঙামাটির গুলশাখালী ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আব্দুল মালেক। Logo রায়পাশা- কড়াপুর ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আহম্মদ শাহরিয়ার বাবু। Logo শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বাস মতিউর রহমান বাদশা। Logo বাকেরগঞ্জে গরু চোর সিন্ডিকেটের মূল হোতা সোহাগ বাকেরগঞ্জ থানা পুলিশের হাতে গ্রেফতার। Logo বিশ্বসেরা গবেষকদের তালিকায় ঠাকুরগাঁওয়ের আনোয়ার খসরু Logo কাহালুতে বাজার ফার্নিচার মালিক সমিতির কমিটি গঠন। Logo ক্যাপশন

তালতলীতে ১২৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

দৈনিক আলোকিত প্রভাত / ৪৪ বার পঠিত
আপডেট সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৪ অপরাহ্ণ

মল্লিক মোঃ জামাল,তালতলী প্রতিনিধি ঃ-
বরগুনার তালতলীতে কচুপাত্রা বাজারের সংযোগ সড়কের দুই পাশে সরকারী খাল দখল করে অবৈধভাবে বসবাসরতদের উচ্ছেদ অভিযান শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন। এসময় ওই এলাকার রাস্তার পাশে গড়ে ওঠা পাকা-আধাপাকা ১২৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বুধবার (০৮ সেপ্টম্বর) বেলা ১০ টা থেকে শুরু হওয়া এই অভিযান বিকেল ৫টা পর্যন্ত চলমান থাকবে বলে জানান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। অভিযান পরিচালনা করেন তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. কাওসার হোসেন ও উচ্ছেদে অভিযানে নিয়োগ করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর আহম্মদ।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা খালের পাড়ে বাজার বসে প্রতি রোববার। এই বাজারে হাজার হাজার লোকের আসে।গত ৫ বছর ধরে ধীরে ধীরে কচুপাত্রা বাজারের পাশে খালের দুই পাড় স্থানীয় প্রভাবশালীরা দখল করে নেয়। খালের দুই পাড়ে দুইশতাধিক দোকান ঘর নির্মাণ করেছে তারা।

দোকান ও ইমারত নির্মাণ করায় একাধারে খাল সংকুচিত হচ্ছে,অন্যদিকে নাব্যতা কমে ভরাট হয়ে যাচ্ছে খালটি । নাব্যতা কমে যাওয়ায় খালে নৌকা চলাচল করতে পারছে না।খালটি এখন পরিত্যক্ত খালে পরিণত হয়েছে।এতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য বাজারে নিয়ে আসতে সমস্যা হচ্ছে । বিভিন্ন সময়ে স্থানীয়দেও দাবিতে গত বছরের ১৬ নভেম্বর জেলা প্রশাসন থেকে খালের পাড় থাকা ১২৩ টি অবৈধ স্থপানা ৭ দিনের মধ্যে সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়।সরিয়ে নেওয়া তো দূরের কথা,দখলদারা নোটিশের তোয়াক্কা না করে দখল টিকিয়ে রাখার জন্য করেছিলেন প্রতিরোধ কমিটি । এতেও শেষ রক্ষা হয়নি অবৈধ দখলকরীদার । এই অভিযানে এলাকার সচেতন মহল বলছে কচুপাত্রা বাজারটি নুতন রুপে তার প্রাণ ফিরে পাবে।

এবিষয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. কাওসার হোসেন বলেন,উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বার বার দখলকারীদের নোটিশ করা হলেও অবৈধভাবে তৈরীকরা স্থাপনা সরিয়ে না নেওয়ায় বেকু দিয়ে এ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ অভিযান চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD