বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনাম :
Logo হয়রানির শিকার যাত্রী সাধারণ । Logo মা ইলিশ অভিযানে বাংলাদেশ কোস্টগার্ডের সাফল্য, ২৩৪ কোটি টাকার জাল ও ২৫৭ জেলে আটক। Logo সৈয়দকাঠীতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক মাস্টার আনারস প্রতীক পেয়েছেন Logo মনোনয়ন না পেলেই একে অপরকে রাজাকার বানাতে ব্যস্ত ঃ ওবায়দুল কাদের। Logo ঠাকুরগাঁওয়ের সেই তেলের ঘানি টানা দম্পতিকে গরু ও অর্থ উপহার দিলেন- জেলা প্রশাসক Logo বরিশাল লঞ্চঘাটে থ্রি হুইলার থেকে সুমনের চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে মানববন্ধন Logo শিকলে বাঁধা মৌসুমি এখন স্বাভাবিক জীবনে। Logo আসন্ন ইউপি নির্বাচনে বাকেরগঞ্জ নিয়ামতি ইউনিয়নে ১ নং ওয়ার্ডে জনমত জরিপে এগিয়ে রয়েছেন বাবুল আকন। Logo ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী টাংগন ব্যারেজের গেট উত্তলন। Logo কর্মহীন হয়ে পড়েছেন লেবুখালী ফেরিঘাট কেন্দ্রিক জীবিকা নির্বাহকারী শতাধিক ফেরিওয়ালা ও টং দোকানদার ব্যবসায়ীরা।

নওগাঁর বদলগাছীতে ” নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ ” বিষয়ে সংবাদ সম্মেলন ।

দৈনিক আলোকিত প্রভাত / ২৪ বার পঠিত
আপডেট সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১, ৯:৪৪ অপরাহ্ণ

এনামুল কবীর এনাম জেলা প্রতিনিধি নওগাঁ ঃ-
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের জন্য জনগণের কাঙ্খিত জনবান্ধব পুলিশ বাহিনী গঠনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী’র নেতৃত্বে বাংলাদেশ পুলিশ পরিবারের সর্বোচ্চ অভিভাবক।

আধুনিক পুলিশের রূপকার ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করেছেন।এরি ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় নওগাঁর বদলগাছী থানা পুলিশের আয়োজনে রোববার (২০আগস্ট) বেলা ১১টায় অফিসার ইনচার্জ ( ওসি) এর কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে ভার্চুয়ালী সভাপতিত্ব করেন প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম,পুলিশ সুপার নওগাঁ।
এসময় বদলগাছী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুল ইসলাম পুলিশ সুপারের কার্যালয়, নওগাঁ এর টাইপকৃত প্রেস রিলিজ সাংবাদিকদের সামনে উপস্থাপন করে বলেন নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগের জন্য নওগাঁ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্হানে ডিজিটাল ডিভাইস এবং স্হানীয় কেবল অপারেটরের মাধ্যমে পুলিশ কনস্টেবল নিয়োগের নতুন পদ্ধতি ও তথ্য প্রচার করা হবে। কোন দালাল কিংবা প্রতারক চক্র যাতে চাকুরী প্রার্থীদের নিকট হতে চাকুরী প্রদানের নামে টাকা পয়সা হাতিয়ে নিতে না পারে সেজন্য জেলা পুলিশ কঠোর মনিটরিং এর ব্যবস্হা করবে এবং সাইবার ক্রাইম ইউনিট সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সকল মোবাইল টার্গেট নম্বর মনিটরিং করবে।চাকুরী প্রার্থীদের পরিবারেরঅস্বাভাবিক ব্যাংক লেনদেন,জমা- জমি ও মূল্যবান সম্পদ বিক্রয়,অর্থ লেনদেন ও ধার- কর্য ইত্যাদি কঠোর ভাবে মনিটরিং করা হবে।অনেক অভিভাবক চাকুরী প্রার্থীদের সাথে মেয়েকে বিবাহ বন্ধনের প্রতিশ্রুতিতে যৌতুক হিসেবে টাকা পয়সা প্রদান করে থাকেন যা প্রচলিত আইনে দন্ডনীয় অপরাধ এ বিষয়টি পুলিশী নজরদারির মধ্যে থাকবে।জেলা পুলিশের তালিকাভূক্ত তদবীরবাজ/ দালালদের গোয়েন্দা নজরদারির মধ্যে এনে তাদের গতি-বিধি নিবিড়ভাবে মনিটরিং করা হচ্ছে। পুলিশ কনস্টেবল নিয়োগ সংক্রান্তে যে কোন তথ্যগত সহযোগিতা প্রদানের জন্য প্রতিটি থানায় হেল্প ডেক্স স্থাপন করা হবে। নতুন নিয়মে বাংলাদেশ পুলিশে কনস্টেবল নিয়োগের সাথে জড়িত দূর্নীতিবাজ,অনিয়মকারীদের বিরুদ্ধে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহন করবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বদলগাছী থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ আতিকুল ইসলাম, এস,আই, আব্দুল আজিজ, এস আই কামরুল হাসান, থানার পুলিশ সদস্যসহ- সাংবাদিক সংস্থা, বদলগাছী নওগাঁ’র যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, অর্থ সম্পাদক ফিরোজ হোসেন ও উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD