1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

নলছিটি’ট ইউপি চেয়ারম্যানের বাচ্চুর বিরুদ্ধে ধর্ষন মামলা, বিচারের দাবিতে মানববন্ধন।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ৫৬ বার পঠিত

ঝালকাঠি প্রতিনিধি।
নলছিটি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউপি চেয়ারম্যান এইচ এম আক্তারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে ধর্ষন মামলার ঘটনায় এলাকা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। রাজধানী খিলগাঁও থানায় লামিয়া আক্তার নামে এক তরুনী বাদী হয়ে চাকরি ও বিয়ের প্রলোভনে কয়েক দফা ধর্ষনের অভিযোগে মামলাটি দায়ের করে।

১০ফেব্রুয়ারি মামলা রুজুর পর সহযোগী আসামীকে গ্রেপ্তর করলে বিভিন্ন পত্রিকাসহ ফেসবুকে সংবাদ ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়ে যায়। মিডিয়ায় প্রচারিত ঘটনা নিয়ে উপজেলা জুড়ে সর্বস্থরের মানুষের মধ্যে ব্যাপক আলোড়ন ও আলোচনা-সমালোচনার জন্ম নেয়।

তবে ঘটনা ফাঁস হওয়ার পর থেকে ১৪ ফেব্রুয়ারি সোমবার পর্যন্ত আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান বাচ্চুর বক্তব্য জানতে বহু চেষ্ট করা হলেও তিনি আত্মগোপনে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে গত ১৩ ফেব্রুয়ারির কুলকাঠি ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যানের কর্মী-সমর্থকরা এক মানববন্ধন-সমাবেশ কর্মসূচী পালন করে। সমাবেশে বক্তারা মামলাটি ষড়যন্ত্রমূলক ও প্রচারিত ভিডিও-ছবি এডিট করা অভিহিত করেন। তারা আক্তারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার নিন্দা ও অবিলম্বে প্রত্যাহারের দাবী জানিয়েছে।

অন্যদিকে গতকাল (১৪ ফেব্রুয়ারি) সোমবার কুলকাঠি ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ উপজেলা আওয়ামীলীগের কয়েকজন নেতার সাথে আলাপকালে ‘কারো ব্যক্তিগত অপকর্মের দায়ভার দল নিবেনা, তাই আইন তার নিজেস্ব গতিতে চলবে’ বলে তারা দাবী করেছে।

আ’লীগ নেতা চেয়ারম্যান এইচ এম আক্তারুজ্জামান বাচ্চুর পক্ষের সমাবেশে বক্তারা দাবী করেন, কুলকাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখতারুজ্জামান বাচ্চু গত ১৯ শে আগস্ট ২০২১ইং তারিখ অসুস্থ হয়ে পরার পর থেকে এখন পর্যন্ত ডাক্তারের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। তার মধ্যে কয়েকদিন আগে সে করোনা পজেটিভ হওয়ায় সার্বক্ষনিক চিকিৎসাধীন ছিলেন।

শারিরীক অসুস্থতার পর থেকে চেয়ারম্যান একা বাসা হতে বের হয় না। সর্বদা তার সাথে কেউকে সঙ্গী নিয়ে চলাফেরা করেন। তাকে নিয়ে কিছু কুচক্রী মহল অপপ্রচার ও মিথ্যা নাটক সাজিয়ে যড়যন্ত্রমুলক একটি মামলা দায়ের করেছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. ইউনুস লস্কর তার প্রতিক্রিয়ায় বলেন, আপনার সত্যতা যাচাই করে লিখুন। যেহেতু মামলা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনীও তদন্ত পূর্বক ব্যবস্থা নেবে। আমরা সাংগঠনিক ভাবেও বিষয়টি সমপর্কে খোজখবর নেবো।

এ বিষয়ে ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মোঃ শামসুল হক মল্লিক জানান, ঢাকায় চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়েরের পর কুলকাঠিবাসী তথা ইউনিয়ন আ’লীগ নেতাকর্মীরা খুবই বিভ্রত।

স্থানীয় দলীয় নেতাকর্মীদের সাথে বরাবরই যোগাযোগ বিচ্ছিন্ন তাই চেয়ারম্যানের সমর্থক কিছুলোক দিয়ে মানববন্ধন সমাবেশ করিয়েছে। চেয়ারম্যানের কর্মকান্ডে এতো দিন স্থানীয় নেতাকর্মীরা ভূক্তোভূগী ছিলো কিন্তু এখোন তার অপকর্মে দেশজুড়ে আওয়ামীলীগ ভূক্তভূাক্ত হবে।

প্রসঙ্গত চাকরি ও বিয়ের প্রলোভনে লামিয়া আক্তার নামে এক তরুনীকে কয়েক দফা ধর্ষনের অভিযোগে গত ১০ ফেব্রুয়ারী রাজধানী খিলগাঁও থানায় নলছিটি আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও কুলকাঠি ইউপি চেয়ারম্যানে আখতারুজ্জামান বাচ্চুর(৪৫) বিরুদ্ধে ধর্ষন মামলা (নং-২২/১১২) রুজু করে।

মামলা দায়েরের পর ঝটিকা অভিযান চালিয়ে পুলিশ ধর্ষনের সহযোগী ২নং আসামী মোর্শেদা (৩৫) কে দক্ষিণ বনশ্রীর থেকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরন করেছে।

এ ঘটনা বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি-নগ্ন ভিডিও ছড়িয়ে পরলে ভাইরাল হয়ে যায়। পুরো বিষয়টি নিয়ে নলছিটি উপজেলা আওয়ামীলীগ নেতাকর্মীসহ সর্বস্থরের এলাকাবাসীর মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় ও আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা