1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী।

নলছিটিতে নদী ভাঙন রোধের দ্রুত কার্যকর পদক্ষেপের দাবিতে মানববন্ধন,,

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ৬৮ বার পঠিত

নলছিটি প্রতিনিধি
ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সুগন্ধা নদী ভাঙন রোধে কার্যক্রর ব্যবস্থা ও গ্রহণের ও বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার সকাল ১০ঘটিকায় বরিশাল-নলছিটি সড়কের খোঁজাখালী এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সুগন্ধা নদীর ভাঙন কবলিত এলাকার কয়েকশত মানুষ।

ক্ষতিগ্রস্তরা জানান, দীর্ঘদিন ধরে নদীর ভাঙনে নলছিটির মল্লিকপুর থেকে দপদপিয়া এলাকার বিস্তীর্ণ জনপদ বিলীন হয়ে যাচ্ছে। ভাঙনের মুখে রয়েছে বরিশাল-নলছিটি সড়ক সহ বসতঘর, ফসলি জমি ও মসজিদ শিক্ষাপ্রতিষ্ঠান। এসব এলাকার ভাঙন রোধে স্থায়ী কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। ফলে গুরুত্বপূর্ণ স্থাপনা নদীগর্ভে বিলীন হচ্ছে প্রতিনিয়ত।

মানববন্ধন শেষে নদী ভাঙন রোধে স্থানীয় সংসদ সদস্য আমির হোসেন আমু ও পানি সম্পদ প্রতিমন্ত্রীর কাছে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন,ভাঙন কবলিত এলাকার বাসিন্দা তাইফুর রহমান তূর্য, ইন্জিঃ মোঃ মনিরুল ইসলাম (দিনু), এফএইচ রিভান, মো. মাহবুবুর রহমান,ডাঃ মোঃ শাহ জালাল, মোঃ আনিসুর রহমান (ইমাম),ডাঃ মাইনুল ইসলাম মিলন,ডাঃ আঃ সালাম, বক্তারা ভাঙন কবলিত এলাকায় দ্রুত কার্যকর পদক্ষেপ ও গ্রহণের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা