1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী।

নিম্নমানের গো-খাদ্য উৎপাদনের অভিযোগে আরআরপি এগ্রো ফার্মকে এক লাখ টাকা জরিমানা

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৪৮ বার পঠিত

পাবনা প্রতিনিধি ঃ-
নিম্নমানের গো ও মৎস্য খাদ্য উৎপাদন ও উৎপাদিত এসব নিম্নমানের ও ক্ষতিকর খাদ্য বাজারজাত করার অভিযোগে পাবনা সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের হাড়িয়াবাড়িতে আরআরপি এগ্রো নামে একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পাবনার সহকারী পরিচালক আব্দুস সালাম।তিনি জানান, জেলার ঈশ্বরদীর মালিকানাধীন আরআরপি এগ্রো ফার্ম নামের একটি প্রতিষ্ঠান অবৈধভাবে নিম্নমানের গবাদিপশু ও মৎস্য খাদ্য উৎপাদন করে বাজারজাত করে আসছে। এ খবর পেয়ে হাড়িয়াবাড়ির ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারখানার মালিককে পাওয়া যায়নি। সেখানে উৎপাদিত মালামাল পর্যালোচনা করে দেখা যায়, প্রোটিন, নাইট্রোজেন, অ্যাশসহ প্রয়োজনীয় উপকরণে রিয়েজেন্ট ব্যবহার করা হলেও তা অত্যন্ত নিম্নমানের ও ক্ষতিকারক। একইসঙ্গে প্যাকেটিং বস্তায় যথাযথভাবে তথ্য সংযোজন করা হয়নি।

ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা আরও জানান, এসব কারণে ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি উৎপাদিত মালামালের নমুনা সংগ্রহ করা হয়েছে।অভিযানে সহযোগিতা করেন পাবনা সদর থানার উপপরিদর্শক (এসআই) জাকিরুল ইসলাম। এ সময় জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা