1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ। প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে ব্রাসিলিয়ায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন।

নিয়ামতি ইউনিয়নে ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থী, হাত পাখার বাতাস লেগেছে ভোটারদের অন্তরে।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ২০৩ বার পঠিত

বাকেরগঞ্জ প্রতিনিধি।
আগত ১১ নভেম্বর বাকেরগঞ্জ ইউপি নির্বাচন সামনে রেখে নিয়ামতি ইউনিয়নের সর্বত্র চলছে নির্বাচনী উৎসবের আমেজ। চায়ের কাপে চুমুকের সাথে তুমুল চলছে নির্বাচনী আলোচনা। আলোচনার প্রধান বিষয়বস্তু হচ্ছে- পাওয়া না পাওয়ার, চারিত্রিক কর্মকান্ডের হিসাব-নিকাশ। ভদ্র, বিনয়ী, ধর্মভীরু, সামাজিক অবস্থানের কর্মবিচারের মাধ্যমে পছন্দের প্রার্থী যাচাই করছেন ভোটাররা।

জনপ্রতিনিধি নির্বাচিত না হয়ে অসংখ্য জনকল্যাণমূলক কর্মকান্ড- বাস্তবায়নের ক্ষেত্রে মুগ্ধ করা সততায় বিমোহিত হয়ে হুমায়ুন কবিরের প্রতি সাধারণ মানুষের মধ্যে আস্থা বেড়েছে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশী। অধিকাংশ সূত্রের দাবী, স্বচ্ছ ও সততার নিরিখে জনকল্যাণমুখী বিভিন্ন কর্মকান্ডের পাশাপাশি এলাকায় সকল সামাজিক কর্মকান্ডের সাথে নিজেকে জড়িয়েছেন তিনি। চামটা কারীমিয়া মাদ্রাসার সভাপতি ও মহেশপুর কারীমিয়া মডেল মাদ্রাসার সহ সভাপতির দায়িত্ব পালন করে আসছেন অত্যন্ত সুনামের সহিত। এছাড়াও অনেক ধর্মীয় সামাজিক সংগঠনের দায়িত্ব পালনের মধ্য দিয়ে এলাকায় অসহায় দরিদ্র মানুষের বিভিন্নভাবে সহায়তা করে তাদের অন্তরে স্থান দখল করেছেন।

আর হুমায়ুন কবিরের ঘামঝরানো শ্রমের ফসল হচ্ছে- সাধারণ মানুষের নিকট থেকে অবাক করা ভালোবাসা প্রাপ্তি ও অনুমানের চেয়ে অনেক বেশী জনপ্রিয়তা অর্জন।

আর এমন এক দৃশ্য এলাকাবাসীর নজর কেড়েছে ১৫ অক্টোবর সকাল ৮ টায় ১নং ওয়ার্ডের প্রায় তিন শতাধিক সাধারণ জনগণকে নিয়ে হাসান নগর মাদ্রাসায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন নিয়ামতি ইউনিয়নের হতা পাখা মার্কার প্রার্থী মুহাম্মদ হুমায়ুন কবির, ইসলামি যুব আন্দোলন বাকেরগঞ্জ উপজেলার সভাপতি মাওলানা আব্দুস সবুর, দুবাই প্রবাসী এইচ,এম, আবুল খায়ের, যুব আন্দোলন ইউনিয়ন সভাপতি মাওলানা ফয়সাল হোসেন, ইশা ইউনিয়ন সভাপতি মাওলানা জাহিদুল ইসলাম সহ নেতৃবৃন্দ। মুহাম্মদ হুমায়ুন কবির উপস্থিত জনগণের সামনে তার নির্বাচনি ইশতেহার প্রকাশ করে বলেন আমি আমার নির্বাচনি ইশতেহার শুধু কাগজের মধ্যে সীমাবদ্ধ রাখবো না। আপনাদের ভোটে নির্বাচিত হলে শতভাগ বাস্তবায়ন করব ইনশাআল্লাহ। তিনি বলেন আপনারা বার বার যাদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন তারা বারবারই আপনাদের সাথে প্রতারণা করেছে। আমি ইউনিয়নের সকল জনগণকে ওয়াদা করলাম কারো সাথে প্রতারণা, জুলুম, স্বজনপ্রীতি করবো না। আমি হুমায়ুন কবির জনগনের খাদেম হিসেবে থাকতে চায়। আপনারা আমাকে সেই সুযোগটা দিবেন। আলোচনা সভায় ১নং ওয়ার্ডের জনগন হাত পাখা মার্কা বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করে আসছে।

এখন শুধু ওয়ার্ডেই নয় পুরো ইউনিয়ন জুড়েই হুমায়ুন কবির গড়ে তুলেছেন জনপ্রিয়তার শক্ত বলয়। ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থীদের কাদা ছোড়াছুড়ি ও নানা রকম অনিয়ম আর দুর্নীতিতে ইউনিয়নের সাধারণ ভোটারদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। নৌকার টিকিট প্রত্যাশী প্রার্থীরা একজনের আরেকজনের দিকে বিভিন্ন অভিযোগের তীর ছুড়ছে। আর এসব কারণেই তারা ভোটারদের থেকে আস্থা হারিয়েছে।

ইউনিয়নের অধিকাংশরা মনে করেন গ্রহনযোগ্য প্রার্থী হুমায়ুন কবির হাত পাখা মার্কা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত করার মাধ্যমে একটি গণবিরোধী লুটেরাচক্রের অপকর্মের অবসানের লক্ষ্যে নিয়ামতি ইউনিয়নকে একটি পরিচ্ছন্ন রাজনৈতিক পরিবেশে রুপান্তর করা হবে।

সাধারন ভোটাররা মনে করেন জনপ্রতিনিধি নির্বাচিত না হয়ে অসংখ্য জনকল্যাণমূলক কর্মকান্ড- বাস্তবায়নের ক্ষেত্রে মুগ্ধ করা সততায় বিমোহিত হয়ে হুমায়ুন কবিরের প্রতি সাধারণ মানুষের মধ্যে আস্থা বেড়েছে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশী।

বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্য-উপাত্তের সার্বিক বিশ্লেষণে নিয়ামতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাত পাখা মার্কার প্রার্থীর বিজয় অনেকটা নিশ্চিত। প্রায় সবকিছুর চুলছেঁড়া বিশ্লেষণ করে দেখা গেছে- ‘ব্যক্তিগত জনপ্রিয়তায় বাঁধভাঙা জোয়ার, হুমায়ুন কবিরের হাত পাখা মার্কার পক্ষে। চরমোনাইর শীর্ষসারির নেতা থেকে শুরু করে উপজেলার নেতৃবৃন্দ, সকলস্তরের নেতাকর্মি, সমর্থকদের বড় একটা জোট রয়েছে হুমায়ুন কবিরের হাতপাখা মার্কার পক্ষে। অনঢ় আত্মবিশ্বাসের এমন দাবী- স্থানীয় সুশীল সমাজ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং ভোটারসহ প্রায় সকল স্তরের মানুষের মাঝে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা