1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

নিয়ামতি ইউনিয়নে বাদশা নিজামীর নৌকার পালে লেগেছে হাওয়া ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১৪০ বার পঠিত

খান মেহেদী,বাকেরগন্জ প্রতিনিধি ঃ-
আগত ১১ নভেম্বর বাকেরগঞ্জ ইউপি নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ দলীয় একাধিক প্রার্থী দলীয় নমিনেশন পেতে ফরম কিনেছেন। তবে কয়েকজন আওয়ামীলীগ থেকে নমিনেশন প্রত্যাশী প্রার্থী বিভিন্ন রকমের অনৈতিক ও দুর্নীতিমূলক কাজ করে ইউনিয়ন বাসীর কাছে আস্থা হারিয়েছে রয়েছে তালিকার বাহিরে।

নিয়ামতি ইউনিয়নের সর্বত্র চলছে নির্বাচনী উৎসবের আমেজ। চায়ের কাপে চুমুকের সাথে তুমুল চলছে নির্বাচনী আলোচনা। আলোচনার প্রধান বিষয়বস্তু হচ্ছে- পাওয়া না পাওয়ার, চারিত্রিক কর্মকান্ডের হিসাব-নিকাশ। ভদ্র, বিনয়ী, ধর্মভীরু, সামাজিক অবস্থানের কর্মবিচারের মাধ্যমে পছন্দের প্রার্থী যাচাই করছেন ভোটাররা। ইউনিয়নে জনতার যাচাই-বাচাই প্রক্রিয়ায় বাদশা নিজামীর ভোট ব্যাংকে যোগ হয়েছে নতুন মাত্রা। একাট্টা হয়ে মাঠে নেমেছেন সাধারণ থেকে সমর্থক ও ভিআইপ নেতারা পর্যন্ত। অবশ্য, আওয়ামীলীগ থেকে নৌকার টিকেট পেতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে রয়েছে বিভিন্ন রকমের জটিলতা আর এ সব কারনেই বাদশা নিজামী নৌকার মাঝি হতে যাচ্ছেন। বাদশা নিজামী ছাড়া অন্য প্রার্থীদের ক্ষেত্রে জয়-পরাজয়ের ভোট প্রাপ্তির অংক আকাশকুসুম হওয়ার সম্ভবনা নেই বলে সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

নিয়ামতি ইউনিয়নে জাতি, ধর্ম, বর্ন, গোত্র নির্বিশেষে আওয়ামী লীগের ত্যাগী ছাত্র নেতা বাদশা নিজামীর পক্ষ নেয়ায় উল্টে গেছে আগের পরিস্থিতি। স্থানীয়রা জানান, বাস্তব পরিস্থিতি বিবেচনায় বাদশা নিজামীর প্রতি ভোটারদের আস্থা এবং ভালোবাসা দেখে শ্রদ্ধাবোধের কারণে সাধারণ মানুষের মতামতকে উপেক্ষা করতে পারছেন না উপজেলার প্রথম সারির রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি থেকে শুরু করে সাধারণ ভোটাররা। একারণেই বাদশা নিজামীর প্রতি সহানুভূতির সৃষ্টি হয়েছে প্রায় সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে। প্রায় সবদিক বিচার-বিবেচনায় তার প্রতি আস্থা বেড়েছে বহুগুণে। সকল স্তরের মানুষ ছাড়াও ক্ষমতাসীনদলের শীর্ষ নেতা থেকে শুরু করে সাধারণ সমর্থকরা পর্যন্ত বিনয়ী স্বভাবের এই অনুগত প্রার্থীকে সমর্থন দিচ্ছেন এমন গুনজন শুনা যাচ্ছে। নির্বাচনি মাঠে সাধারণ ভোটারদের আগ্রহ বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

সূত্রের দাবী অনুযায়ি, ক্ষমতাসীনদলের জেলা-উপজেলার শীর্ষ দায়িত্বে থাকা প্রভাবশালী নেতাদের সমর্থনপুষ্ট হয়ে বাদশা নিজামীর নৌকার পালে হাওয়া লেগেছে।

ইউনিয়নের অধিকাংশরা মনে করেন গ্রহনযোগ্য প্রার্থী বাদশা নিজামীকে নৌকার টিকেট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করার মাধ্যমে একটি গণবিরোধী লুটেরাচক্রের অপকর্মের অবসানের লক্ষ্যে নিয়ামতি ইউনিয়নকে একটি পরিচ্ছন্ন রাজনৈতিক পরিবেশে রুপান্তর করা হবে।

ইতোমধ্যে উপজেলার শীর্ষ নেতাদের আলোচনায় এসেছেন বাদশা নিজামীর নাম। জনপ্রতিনিধি নির্বাচিত না হয়ে অসংখ্য জনকল্যাণমূলক কর্মকান্ড- বাস্তবায়নের ক্ষেত্রে মুগ্ধ করা সততায় বিমোহিত হয়ে বাদশা নিজামীর প্রতি সাধারণ মানুষের মধ্যে আস্থা বেড়েছে অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশী।

অধিকাংশ সূত্রের দাবী, স্বচ্ছ ও সততার নিরিখে জনকল্যাণমুখী সকল কর্মকান্ড- সঠিকভাবে সম্পন্ন করতে তার ঘামঝরানো শ্রমের ফসল হচ্ছে- সাধারণ মানুষের নিকট থেকে অবাক করা ভালোবাসা প্রাপ্তি ও অনুমানের চেয়ে অনেক বেশী জনপ্রিয়তা অর্জন।

বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্য-উপাত্তের সার্বিক বিশ্লেষণে নিয়ামতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলিয় প্রার্থী নৌকার টিকেট বাদশা নিজামীর দিকেই তাক করা। প্রায় সবকিছুর চুলছেঁড়া বিশ্লেষণ করে দেখা গেছে- ‘ব্যক্তিগত জনপ্রিয়তায় বাঁধভাঙা জোয়ার, নিজদল আওয়ামী লীগের শীর্ষসারি থেকে শুরু করে সকলস্তরের নেতাকর্মি, সমর্থকদের বড় একটা জোট রয়েছে বাদশা নিজামীর নৌকার পালে। নিয়ামতি আওয়ামীলীগ নিজদলের মধ্যে গ্রুপিংয়ের শিকার না হওয়া সহ শক্তপোক্ত বট বৃক্ষের ছায়ার তলে অনেকগুলো টার্ণিং পয়েন্টে বাদশা নিজামী নৌকার টিকেট পেতে যাচ্ছেন। অনঢ় আত্মবিশ্বাসের এমন দাবী- স্থানীয় সুশীল সমাজ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং ভোটারসহ প্রায় সকল স্তরের মানুষের মাঝে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা