মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

নিয়ামতি ইউপি নির্বাচনে প্রচার-প্রচারণায় শীর্ষে বিশিষ্ট সমাজসেবক চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মাজাহারুল ইসলাম মনির মুন্সী।।

দৈনিক আলোকিত প্রভাত / ৮৫ বার পঠিত
আপডেট সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ৩:৪৫ অপরাহ্ণ

নজরুল ইসলাম আলীম।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাকেরগঞ্জ উপজেলার ১৪ নং নিয়ামতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট সমাজসেবক ও দানবীর নামে খ্যাত মোঃমাজাহারুল ইসলাম মনির মুন্সীজনতার মনোনীত প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন।সৎ ও যোগ্য ব্যক্তি হিসেবে আগামী ইউপি নির্বাচনে সকলের ভালোবাসার মধ্য থেকে, মনির মুন্সীর কোন বিকল্প নেই বলে জানিয়েছেন তার নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণ। এখন থেকেই প্রচার-প্রচারণায় শীর্ষে রয়েছেন তিনি- যতদিন বেঁচে আছেন জনগণের পাশে থেকে নিজেকে উৎসর্গ করতে চান। নির্বাচনী প্রচারণা, গণসংযোগ, উঠান বৈঠক শুরু করেছেন তিনি।তার জীবনে আর কিছু চাওয়ার নাই শুধু জনগণের সেবা দেওয়াই তার একমাত্র অঙ্গীকার।তিনি দীর্ঘ দিন যাবত সুনামের সাথে জনগনের সুখে-দুঃখে পাশে ছিলেন এবং ভবিষ্যতেও থাকবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।খেটে খাওয়া মানুষ কৃষক, শ্রমিক, জেলে সহ সকল শ্রেণী পেশার মানুষের কাছে তিনি একজন ভালো মানুষ বলে এলাকার অভিজ্ঞ মহল মনে করছেন।বিশিষ্ট এই সমাজসেবক মনির মুন্সী চেয়ারম্যান নির্বাচিত হলে, সরকারী ঘোষিত কর্মসূচী বাস্তবায়নে অসহায় ব্যক্তিদের পাশে থেকে তাদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করবেন। তিনি এলাকার অনেক স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার সুযোগ করে দিয়েছেন! পুরো নির্বাচনী এলাকা জুড়ে রয়েছে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মাজাহারুল ইসলাম মনির মুন্সীর ব্যপক সুনাম।তিনি নির্বাচনী এলাকার বয়স্ক ভাতা, পঙ্গু ভাতা, বিধবা ভাতা, ভিজিডি কাড সহ সরকারী সকল কিছু সুযোগ সুবিদা এলাকার মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন সঠিক ভাবে।ইতিমধ্যে তিনি “আধুনিক নিয়ামতি”গড়ার প্রতিশ্রুতি প্রত্যয় ব্যক্ত করে এক নির্বাচনী ইশতেহার ঘোষণা করে বলেন,
১।আমি নির্বাচিত হলে নিয়ামতি ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করব এবং ইউনিয়ন পরিষদকে দুর্নীতিমুক্ত, দলীয়করণমুক্ত এবং জনবান্ধব করব।
২।আমি নির্বাচিত হলে দল মত নির্বিশেষে জনগণের জন্য কাজ করব। ইউনিয়ন পরিষদের সেবামূলক কাজ গুলো মানুষের দোরগোড়ায় পৌঁছে দিব। সেইসাথে নিয়ামতি ইউনিয়নকে সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদক মুক্ত করব।
৩।ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে নির্বাচিত মেম্বার, সম্মানিত শিক্ষক, মসজিদের ইমাম ও মুরুব্বীদের নিয়ে উন্নয়ন ও আইন-শৃঙ্খলা কমিটি করা হবে।যাদের কাজ হবে ওইসব ওয়ার্ডের বিভিন্ন উন্নয়নমূলক কাজের তদারকি করা এবং ওয়ার্ডের বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করা। প্রতিটি ওয়ার্ডে উন্নয়ন ও আইন-শৃঙ্খলা বিষয়ক কমিটি এক বছর পর পর পরিবর্তন হবে।এই কমিটির কোনো সদস্য নিরপেক্ষতা ভঙ্গ করলে বা দলীয়করণ, আত্মীয়করণ ও সার্থ সংশ্লিষ্ট কোনো ব্যাপারে জড়িত থাকলে তাকে কমিটির সর্বাধিক সদস্যের মতামতের উপর ভিত্তি করে কমিটি হতে অব্যাহতি দেওয়া হবে।
৪।প্রতিটি ওয়ার্ডের মেম্বার এর নেতৃত্বে এলাকার জনগণকে নিয়ে চেয়ারম্যান এর উপস্থিতিতে ওই ওয়ার্ডের বিভিন্ন সমস্যা, যেমনঃরাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট,মসজিদ-মাদ্রাসা এবং মন্দিরের উন্নয়নমূলক কাজ এবং বাল্যবিবাহ বন্ধ, মাদক সন্ত্রাস, শিক্ষাপ্রতিষ্ঠানে মানসম্মত পড়ালেখার পরিবেশ সৃষ্টি এবং প্রতিষ্ঠান উন্নয়ন কর্মকান্ড নিয়ে আলোচনা হবে এবং কিভাবে এর সমাধান করা যায় সে বিষয়ে সকলের মতামত নেওয়া হবে।
৫।নিয়ামতি ইউনিয়নের নিকট অতীতে যারা চেয়ারম্যান ছিল তারা দালালি করে মানুষকে নানাভাবে নির্যাতন ও হয়রানি করেছেন। আমি নির্বাচিত হলে নিয়ামতি ইউনিয়ন এ কোন ধরনের হয়রানিমূলক মিথ্যা কেস মামলা হতে দিব না। প্রয়োজনে ইউনিয়ন পরিষদের মাধ্যমে বা ওয়ার্ডে উন্নয়ন ও আইন-শৃঙ্খলা বিষয়ক কমিটি থাকবে, তারা সাধারণ মানুষকে স্থানীয়ভাবে সমস্যা সমাধান করবে।
৬।স্বল্প খরচে তরুণদের কাছে ইন্টারনেট সহ বিভিন্ন তথ্য প্রযুক্তির সুবিধা পৌঁছে দিতে “ইয়ুথ প্লান” চালু করা হবে। এলাকার প্রত্যেক ডিশ এন্টেনার মাসিক বিল বর্তমানে যা আছে, তা থেকে ১৫% কমানো হবে।
৭।অনিয়ম ও দুর্নীতির অভিযোগে কর্তৃপক্ষের সরাসরি অবহিত করার জন্য ইউনিয়ন কার্যালয়ে হটলাইন চালু করা হবে। সেবা সংক্রান্ত কোন অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সমস্যা সমাধানের কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।
৮।ডিজিটাল পদ্ধতিতে জমির খাজনা,জন্ম-মৃত্যু নিবন্ধন ট্রেড লাইসেন্স সহ অন্যান্য নাগরিক সুবিধা প্রদান করা হবে। জবাবদিহিতা নিশ্চিত করতে জনতার মুখোমুখি চেয়ারম্যান শীর্ষক নিয়মিত মতবিনিময়ের মাধ্যমে প্রতিটি গ্রাম এবং ওয়ার্ড ভিত্তিক সমস্যার সমাধান করা হবে।

আসন্ন ইউপি নির্বাচন অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে কিনা এ প্রসঙ্গে তিনি জানান, আমি শতভাগ আশাবাদী যে, সরকার যেভাবে সারাদেশে একটি গণতান্ত্রিক প্রক্রিয়ায় অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করিয়া আসতেছে একইভাবে আমাদের নিয়ামতি ইউপি নির্বাচনও সম্পন্ন করবেন এবং তিনি আরও বলেন, দল যার যার নিয়ামতি ইউনিয়ন সবার তাই আসন্ন ইউপি নির্বাচনকে যদি কোনো কুচক্রী মহল প্রশ্নবিদ্ধ করতে চায় সেক্ষেত্রে নিয়ামতি ইউনিয়ন এর সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে কঠোর হস্তে মোকাবেলা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD