1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ। প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে ব্রাসিলিয়ায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন।

নেত্রকোণায় সরকারি জীবন বীমা কর্পোরেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১১১ বার পঠিত

আটপাড়া (নেত্রকোণা) প্রতিনিধি।
“গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার আর্থিক প্রতিষ্ঠান অর্থ মন্ত্রণালয়ের অধিনে একমাত্র রাষ্ট্রীয় জীবন বীমা প্রতিষ্ঠান,জীবন বীমা কর্পোরেশন। (২৫ মে) বুধবার সকাল ১০টাই জীবন বীমা কর্পোরেশন নেত্রকোণা জেলা সেলস অফিস ৩৯ এ ব্যবসায় পর্যালোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে,সভার সভাপতিত্ব করেন নেত্রকোণার সেলস অফিস ৩৯ এর ইনচার্জ আল আমিন।সভাপতিত্বের বক্তব্যে উনি বলেন,মানুষের জীবন,স্বাস্থ্য ও সম্পদের ঝুঁকি আবহমানকালের।

প্রাচীনকাল থেকেই মানুষ ক্ষয়ক্ষতি,দুর্যোগ,দুর্ঘটনা মোকাবিলা করে। ভবিষ্যতে কী ঘটবে,তার নিশ্চয়তা নেই। এ জন্য মানুষ চায় নিরাপত্তা। ঝুঁকি মোকাবিলা ও নিরাপত্তার জন্য ১৩০০ শতক থেকে বীমার প্রচলন শুরু হয়। ভারতবর্ষে প্রাতিষ্ঠানিক বীমা শুরু হয় ১৮১৮ সালে। সময়ের বিবর্তন ও জীবনযাপনে নতুন নতুন অনুষঙ্গ যত যুক্ত হয়েছে,বীমার ভঙ্গিতেও এসেছে পরিবর্তন। মোটাদাগে বীমা দুই ধরনের। প্রথমটি জীবন বীমা,দ্বিতীয়টি সাধারণ বীমা।

জীবন বীমাকে ভবিষ্যতের বন্ধু বলা হয়। একই সঙ্গে এটি সঞ্চয়ের সুযোগ সৃষ্টি করে। তাই দুনিয়াজুড়ে দিন দিন জীবন বীমার চাহিদা বাড়ছে।

এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রিজিওনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মোঃ আজিজুল হক, আরো উপস্থিত ছিলেন সকল ডি এম ইনচার্জ ও সকল ডেভেলপমেন্ট অফিসার সহ সকল এজেন্ট বৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা