1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

নেত্রকোনায় ভোক্তা অধিকারের সহায়তায় মিলল ক্ষতিপূরণ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ৬১ বার পঠিত

রিপন কান্তি গুণ,নেত্রকোনা,বারহাট্টা প্রতিনিধি।
নেত্রকোনায় বেস্ট ইলেকট্রনিকস থেকে পণ্য কিনে প্রতারিত হওয়ার অভিযোগ করে পণ্যের মূল্যসহ ক্ষতিপূরণ পেলেন কৌশিক ফারহান নামে একজন গ্রাহক।

বেস্ট ইলেকট্রনিকস থেকে একটি টেলিভিশন কিনে প্রতারণার শিকার হন কৌশিক ফারহান নামের এক গ্রাহক। পরে তিনি প্রতারণার বিষয়টি জানতে পেরে টেলিভিশনটি ফেরত দিতে গেলে ওই ব্যবসাপ্রতিষ্ঠান টালবাহানা শুরু করে।

এ অবস্থায় প্রতারণার শিকার ওই গ্রাহক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নেত্রকোনা জেলা কার্যালয়ে অভিযোগ করেন। পরে অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫৪ হাজার ৭১০ টাকা জরিমানা করা হয় এবং ক্ষতিপূরণের টাকা গ্রাহক কৌশিক ফারহানের হাতে তুলে দেওয়া হয়।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নেত্রকোনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার (১৩ ফেব্রুয়ারি) নেত্রকোনার জেলা প্রশাসকের কার্যালয়ে প্রতারণার শিকার গ্রাহক কৌশিক ফারহানের হাতে ক্ষতিপূরণের টাকা তুলে দেন জেলা প্রশাসক কাজী মো. আব্দুর রহমান।

সহকারী পরিচালক মো. শাহ আলম বলেন, নেত্রকোনা জেলা শহরের সাতপাই রেলক্রসিং এলাকার বাসিন্দা কৌশিক ফারহান গত ২৯ নভেম্বর শহরের মোক্তারপাড়া এলাকার বেস্ট ইলেকট্রনিকস নামে একটি প্রতিষ্ঠান থেকে একটি এন্ড্রয়েড সাপোর্ট টেলিভিশন কেনেন। বাসায় নিয়ে তা চালু করে দেখেন যে এটা এন্ড্রয়েড সাপোর্ট করে না। পরে ওই গ্রাহক সেটা ফেরত দিতে গেলে প্রতিষ্ঠানটি গড়িমসি শুরু করে।

এ অবস্থায় ওই গ্রাহক আমাদের কার্যালয়ে অভিযোগ করলে তা শুনানি শেষে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী বেস্ট ইলেকট্রনিকস নামের ওই প্রতিষ্ঠানকে ৫৪ হাজার ৭১০ টাকা ক্ষতিপূরণ ধার্য করা হয় এবং এ টাকা ক্ষতিগ্রস্ত গ্রাহক কৌশিক ফারহানের হাতে তুলে দেওয়া হয়।

পণ্য কিনে প্রতারিত হলে বা ভেজাল ও নকল পণ্যের সন্ধান পেলে যেকোনো গ্রাহক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নেত্রকোনা জেলা কার্যালয়ে অভিযোগ করার পরামর্শ দেন ভোক্তা অধিদফতরের এই পরিচালক।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা