সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আসছে মজুমদার ফিল্মস’র এক সমুদ্র ভালোবাসা। Logo কুয়াকাটার মাদ্রাসার ছাত্রীকে উত্যক্ত করা, দুই যুবককে আটক করেছে পুলিশ। Logo মহিপুরের ওসি’র মহানুভবতায় পথ হারানো শিশু সুমাইয়া আক্তার (০৭) খুঁজে পেল তার পরিবার। Logo কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের শীর্ষ নেতৃত্বে আসছেন সোহানুর রহমান সুমন Logo টোল পুনর্নির্ধারণ না করেই উদ্বোধন হলো পায়রা সেতু পায়রা সেতুতে ফেরির ৭ গুণ টোল পরিবহন ব্যবসায়ীরা ক্ষুব্ধ। Logo বনশ্রী থেকে কথিত মানবাধিকার সংস্থার চেয়ারম্যানকে অস্ত্রসহ আটক। Logo বরিশালে নগরীর ভাটারখালের আলোচিত মামলার আসামী সুমন জেল হাজতে Logo মহাসড়কে বাসের মুখোমুখি সংঘর্ষে মা ও শিশু নিহত। Logo এসএসসি ০২ ব্যাচ বাংলাদেশ গ্রুপের বর্ষপূর্তিতে বর্নাট্য আয়োজন। Logo ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’ মতবিনিময়।

পীরগঞ্জে এল জি এস পি এর অর্থায়নে ছাত্রীদের বাইসাইকেল অসহায় মহিলাদের মাঝে সেলাইমেশিন বিতরণ ।

দৈনিক আলোকিত প্রভাত / ২৬ বার পঠিত
আপডেট সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১, ৮:৩৭ অপরাহ্ণ

কুদরত আলী,ঠাকুরগাঁও প্রতিনিধি ঃ-
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ২০২০-২০২১ অর্থবছরের এল জি এসপি এর অর্থায়নে চার লক্ষ, বিরাশি হাজার,আটশো পচাত্তর টাকায় সাতটি মাধ্যমিক বিদ্যালয়ের ৪৭ জন ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

সোমবার (১১ অক্টবর)বিকেলে ৩নং খনগাঁও ইউনিয়নে পরিষদ চত্ত্বরে উক্ত সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম বলেন,’ সাইকেল শুধু একটি যানবাহনই নয়, এটি নারীর ক্ষমতায়ন, অধিকার ও স্বাবলম্বীর প্রতীক।তিনি আরো বলেন,দেশের অর্ধেক জনসংখ্যা নারী।আমরা যদি নারীদের অধিকার সম্পর্কে সচেতন করে এধরনের সাহসীকতাপূর্ণ কাজের মধ্যে নিয়ে আসতে পারি,তাহলে আজকের নারীরায় আগামীতে সাহসিকতার সাথে দেশকে নেতৃত্ব দিতে পারবে।

অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রেজওয়ানুল হক বিপ্লব
বলেন,বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নারী ক্ষমতায়ন প্রতিষ্ঠা করার লক্ষ্যে এল জি এসপি-২০২০/২০২১ অর্থবছরের অর্থায়নে চার
লক্ষ বিরাশি হাজার, আটশো পচাত্তর টাকায় সাতটি মাধ্যমিক বিদ্যালয়ের ৪৭ জন ছাত্রীদের মাঝে বাইসাইকেল ও অসহায় গরিব মহিলাদের মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। এদিকে সাইকেল পেয়ে ব্যাপক খুশি ছাত্রীরা।স্কুল থেকে বাড়ি একটু দুরে হওয়াই অনক সময় স্কুলে আসতে দেরি হয় ছাত্রীদের।সাইকেল পাওয়ায় এখন থেকে সময় মত স্কুলে আসতে পারবে ছাত্রীরা।

৩নং খনগাঁও ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান মোঃ সহির উদ্দীন বলেন,শিক্ষার্থীদের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ছাত্রীরা সাইকেল পেয়ে খুব খুশি।এখন থেকে সময়মত স্কুলে আসতে পারবে।সমাজে মেয়েদের অন্যচোখে দেখা হয়। এসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য জগদীশ চন্দ্র রায় ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন পরিষদের সচিব মোঃ আইনুল হক,এছাড়াও অত্র ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ইউপি সদস্য /সদস্যগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD