1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

ফেইসবুকে ভাল পত্রিকার নামে আইডি খুলে একদল ভুয়া চক্র বর্তমানে সক্রিয়।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারি, ২০২২
  • ৬৩ বার পঠিত

রিপন কান্তি গুণ, নেত্রকোনা, বারহাট্টা প্রতিনিধি।
একদল প্রতারক চক্র বিভিন্ন নামী-দামী পত্রিকার নাম ব্যবহার করে আইডি খুলে, মিডিয়ার সাথে যারা যুক্ত হতে চায়- তাদের প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে। এই প্রতারণার শিকার হচ্ছে অনলাইন অথবা প্রিন্ট পত্রিকাতে লেখালেখি করার মানসিকতা সম্পন্ন নবপ্রজন্মের তরুণ’রা।

দৈনিক আমাদের সময়” পত্রিকার নামে পেইজ খুলে, সম্পাদক (মোঃ গোলাম সারোয়ার) প্রকাশক (এস এম বকস কল্লোল) এবং প্রধান কার্যালয়ের এর নাম সব ঠিক রেখে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে- যাতে লিখা “দৈনিক আমাদের সময়” পত্রিকায় সাংবাদিক (পুরুষ/মহিলা) নিয়োগ দেওয়া হবে। (বেতন জেলা প্রতিনিধির ১২৫০ টাকা এবং উপজেলার জন্য ৭৫০০টাকা) একটি ক্যামেরা দেওয়া হবে যার টাকা, মাসে মাসে বেতন থেকে কেটে নেয়া হবে এবং অন্যান্য সুযোগ সুবিধার কথাও জানায়। আগ্রহী প্রার্থীদের দুইটি ইমেইল আইডিতে এবং নিচের ফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়।

১. (dailyamadersomoycv@gmail.com – পূর্ণ জীবনবৃত্তান্ত এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজ পাঠাতে)
২. dailyamadersomoynews@gmail.com – নিউজ পাঠাতে।
** ফোন নম্বরটি হলো- 017 1554 6312 (বিকাশ)

এই ফাঁদে পা দেয় বারহাট্টা, নেত্রকোনার কয়েকজন তরুণ। প্রথমে প্রতারক তাদের সাথে মেসেঞ্জার চ্যাটিং এ অনেক মিষ্টি মিষ্টি SMS পাঠিয়ে, তাদের লোভ দেখিয়ে আগ্রহী করে তোলে। সে, নিজেকে উপদেষ্টা সম্পাদক পরিচয় দেয়, নাম জিজ্ঞেস করলে বলে গোলাম সারওয়ার।

পরে তাদের বলে, আইডি কার্ড ও নিয়োগপত্রের জন্য ৭০০ ও অন্যান্য কাজের জন্য ৩০০ মোট ১,০০০ বিকাশ করতে । বলে, যারা কার্ড ও নিয়োগপত্র নিতে আগ্রহী তারা ৭০০ টাকা এখনি বিকাশ করেন, কার্ডের কাজ শুরু করে দিব, যত তাড়াতাড়ি টাকা বিকাশ করবেন ততো তাড়াতাড়ি কার্ড ও নিয়োগপত্র পাবেন।

এ ফাঁদে পড়ে অনেকেই বিকাশে টাকা পাঠিয়ে দেয়। প্রতারক টাকা পেয়ে, বলে আরো ৫০০ পাঠাতে হবে নইলে কার্ড হবে না। আজ (৯ জানুয়ারি) রবিবার বিষয়টি প্রতারণার শিকার অনেকেই এ ব্যাপারে আমাকে জানায় ।

আমি সব জানিয়ে, ” দৈনিক আমাদের সময়” পত্রিকায় ইমেইল পাঠাই, কিন্তু কোন রিপ্লাই পাই নাই। তাই, পত্রিকায় লেখালেখি করার আগ্রহী সকলের দৃষ্টি আকর্ষণ করছি, সবাই সঠিক তথ্য জেনে, যাচাই-বাছাই লেনদেন করবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা