মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন

বই উৎসবের দিনে শতভাগ বই বিতরণ না করেই দুপুরের পরে স্কুল ছুটি।

দৈনিক আলোকিত প্রভাত / ৫৫ বার পঠিত
আপডেট সময় : শনিবার, ১ জানুয়ারি, ২০২২, ১১:৪৯ অপরাহ্ণ

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।
ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের কেশুর বাড়ি(২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ১ লা জানুয়ারি বই উৎসবে বই বিতরণ শেষ না করেই স্কুল ছুটি দিয়ে জাতীয় পতাকা নামিয়ে রাখার দৃশ্য চোখে পড়ে। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী ১ জানুয়ারি ২০২২ সারাদেশে বই বিতরণ উৎসব পালন করা হয়েছে। কিন্তু ঠাকুরগাঁও সদর উপজেলায় দেখা যায় ভিন্ন দৃশ্য।

সরেজমিনে দেখা যায়, সদর উপজেলার কেশুর বাড়ি(২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব শতভাগ পালন না করে দুপুর ২ঃ৪০ মিনিটে বিদ্যালয়ের জাতীয় পতাকা নামিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।
নাম প্রকাশের অনিচ্ছুক এক অবিভাবক বলেন, শুধু আজকেই নয় এই স্কুলের শিক্ষক গুলো প্রায় সময়ে আগেই স্কুল ছুটি দিয়ে চলে যায়। তিনি আরও বলেন, আমি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে শিক্ষক গুলোর বিরুদ্ধে শাস্তি দাবি করছি।

এ বিষয় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এই মাত্র স্কুল বন্ধ করে আসলাম আর আজকে শুধু প্রথম ও দ্বিতীয় শ্রেণির বই বিতরণ করা হয়েছে আগামীতে বাকি ছাত্র ছাত্রীদের বই বিতরণ করা হবে।ক্লাস্টারের দায়িত্বে থাকা সহকারী শিক্ষা অফিসার মেনকা খাতুন বলেন,আজকের দিনে বই বিতরণ উৎসব পালন না করে চার টার আগে বিদ্যালয় ছুটি দেওয়া যাবে না। তিনি আরও বলেন বিষয় টা আমি দেখতেছি।

জেলা শিক্ষা অফিসার হারুন অর রশিদ বলেন, চার টার আগে বিদ্যালয় বন্ধ করে দেওয়ার কোন সুযোগ নেই কোন বিদ্যালয় যদি আজকের দিনে এমন কাজ করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD