1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

বই উৎসবের দিনে শতভাগ বই বিতরণ না করেই দুপুরের পরে স্কুল ছুটি।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ৯১ বার পঠিত

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।
ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের কেশুর বাড়ি(২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ১ লা জানুয়ারি বই উৎসবে বই বিতরণ শেষ না করেই স্কুল ছুটি দিয়ে জাতীয় পতাকা নামিয়ে রাখার দৃশ্য চোখে পড়ে। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী ১ জানুয়ারি ২০২২ সারাদেশে বই বিতরণ উৎসব পালন করা হয়েছে। কিন্তু ঠাকুরগাঁও সদর উপজেলায় দেখা যায় ভিন্ন দৃশ্য।

সরেজমিনে দেখা যায়, সদর উপজেলার কেশুর বাড়ি(২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব শতভাগ পালন না করে দুপুর ২ঃ৪০ মিনিটে বিদ্যালয়ের জাতীয় পতাকা নামিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।
নাম প্রকাশের অনিচ্ছুক এক অবিভাবক বলেন, শুধু আজকেই নয় এই স্কুলের শিক্ষক গুলো প্রায় সময়ে আগেই স্কুল ছুটি দিয়ে চলে যায়। তিনি আরও বলেন, আমি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে শিক্ষক গুলোর বিরুদ্ধে শাস্তি দাবি করছি।

এ বিষয় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এই মাত্র স্কুল বন্ধ করে আসলাম আর আজকে শুধু প্রথম ও দ্বিতীয় শ্রেণির বই বিতরণ করা হয়েছে আগামীতে বাকি ছাত্র ছাত্রীদের বই বিতরণ করা হবে।ক্লাস্টারের দায়িত্বে থাকা সহকারী শিক্ষা অফিসার মেনকা খাতুন বলেন,আজকের দিনে বই বিতরণ উৎসব পালন না করে চার টার আগে বিদ্যালয় ছুটি দেওয়া যাবে না। তিনি আরও বলেন বিষয় টা আমি দেখতেছি।

জেলা শিক্ষা অফিসার হারুন অর রশিদ বলেন, চার টার আগে বিদ্যালয় বন্ধ করে দেওয়ার কোন সুযোগ নেই কোন বিদ্যালয় যদি আজকের দিনে এমন কাজ করে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা