1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ। প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে ব্রাসিলিয়ায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন।

বরগুনায় আত্মপ্রকাশ হলো আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা কমিটি।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৯ বার পঠিত

প্রতিনিধি বরগুনা।
বরগুনায় ইত্তিজা হাসান মনির সভাপতি মোঃ আবুল হোসেন কে সাধারন সম্পাদক করে তেত্রিশ (৩৩) সদস্য বিশিষ্ট জেলা কমিটির অনুমোদন দিয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা ঢাকা কেন্দ্রীয় বোর্ড। ১৭.০৯.২১ইং শুক্রবার বিকাল ৩ঃ০০ টায় ঢাকা প্রধান কার্যালয় গুলশান থেকে বরগুনা জেলা কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

অনুমোদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার চেয়ারম্যান জনাব নজরুল ইসলাম, মহাসচিব জনাব দেওয়ান ওমর ফারুক সহ বোর্ড সদস্যবৃন্দ। অনুমোদিত বরগুনা জেলা কমিটির সভাপতি জনাব ইত্তিজা হাসান মনির এশিয়ান টেলিভিশন বরগুনা জেলা প্রতিনিধি, সিনিয়র সহ-সভাপতি জনাব ইসমত আরা খানম লিপি কেন্দ্রীয় মহিলা শ্রমীক লীগের কার্যকরী সদস্য এবং বরগুনার সাবেক এমপি জনাব রোসমত আলী খানের ভাতিজী। সহসভাপতি জনাব ডাক্তার মহাসীন বাহাদুর মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ বরগুনা জেলা কমিটির সহসভাপতি এবং বরগুনা ইসলামী চক্ষু হাসপাতাল ও বরিশাল ইসলামী চক্ষু হাসপাতালের একজন নিয়মিত চিকিৎসক ও প্রতিষ্ঠাতা। কমিটির সাধারন সম্পাদক মোঃ আবুল হোসেন জাতীয় দৈনিক চৌকস পত্রিকার বরগুনা জেলা প্রতিনিতি, জনাব এ্যাডঃ জহিরুল ইসলাম জুয়েল, এ্যাডঃ হুমায়ুন কবির মুন্সি, এ্যাডঃ সুশান্ত কুমার বেপারী, যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে আছেন বাবুল মাহবুব জয় টিভি, দৈনিক স্বাধীন বাংলা জেলা প্রতিনিধি সহ বিভিন্ন পত্রিকা, টিভি চ্যানেল সাংবাদিক, প্রফেসর, টিচার, জনপ্রতিনিধি বেসরকারী সেবা মূলক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ও ব্যবসায়ীবৃন্দ এই কমিটিতে রয়েছেন ।

কমিটির বরগুনা জেলা কমিটির উপদেষ্টা বরগুনা পৌর সভার বার বার নির্বাচিত কাউন্সিলর এবং প্যানেল মেয়র জনাব মোঃ রইসুল আলম রিপন বলেন, কমিটি গঠনের ক্ষেত্রে বাছাই কমিটি যতেষ্ঠ যাচাই বাছাই করেছে আমি আশা করি যাহারা কমিটিতে অন্তর্ভূক্ত হয়েছেন তাহারা বরগুনার নির্যাতিত অসহায় বঞ্চিত মানুষের অধিকার আদায়ের লক্ষে কাজ করতে পারবে। সিনিয়র সহ- সভাপতি জনাব ইসমত আরা খানম লিপি বলেন আমরা ছোট সময় থেকেই রাজনীতির সাথে জড়িত দুর্দশাগ্রস্ত অধিকার বঞ্চিত মানুষের পাশ্বে দাঁড়ানোই আমার নীতি দীর্ঘদিনের ইচ্ছা ছিল বরগুনার মানুষের পাশ্বে থেকে কাজ করব। আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা কমিটির সহ- সভাপতি নির্বাচিত হয়ে সাধারন মানুষের পাশ্বে থাকতে পারব বলে আশা করি। সহ- সভাপতি জনাব ডাক্তার মহসীন বাহাদুর বলেন কমিটি গঠনের ক্ষেত্রে বেশ কয়েক মাস সময় নেয়া হয়েছে পদাধিকারের ক্ষেত্রে মূল্যায়ন করা হয়েছে যে যার অবস্থানে থেকে মানুষের অধিকার আদায়ের জন্য কার্যক্রম চালিয়ে যাবে বলে আশা করছি।

আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা সভাপতি ইত্তিজা হাসান বলেন, এত বড় গুরুত্বপূর্ন দায়ীত্ব পালনের জন্য আমি প্রস্তুত ছিলাম না তার পরও বাছাই কমিটি ও ঢাকার কেন্দ্রীয় বোর্ড সভাপতি হিসাবে অনুমোদন দিয়েছে এ জন্য আমি সকলের প্রতি কৃতজ্ঞ। আমি বরগুনার মানুষের ভালবাসা ও কমিটির সকল সদস্য নিয়েই কাজ করতে চাই। অসহায় মানুষের পাশে থাকব ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা