1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

বরগুনায় তিনটি সংসদীয় আসন পুনর্বহালের দাবিতে তালতলীতে নাগরিক সভা।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৮২ বার পঠিত

মল্লিক মোঃ জামাল,তালতলী বরগুনা প্রতিনিধি।
বরগুনা জেলার পূর্বের ৩টি সংসদীয় আসন পুনর্বহালের দাবিতে তালতলীতে বিভিন্ন শ্রেণি পেশা ও নাগরিক প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(১৯ ডিসেম্বর) বেলা ১১টায় দিকে জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষায়ক সম্পাদক ফজলুল হক জোমাদ্দারের সভাপতিত্বে নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলোগের সভাপতি মোঃ রেজবি উল কবির জোমাদ্দারের আয়োজনে এ সংসদীয় আসনটি পুনর্বহালের দাবিতে বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা,রাজনৈতিক, সাংবাদিক,সুশীল সমাজ, শিক্ষক, কৃষক,জেলে,রাখাইনসহ সব শ্রেণী-পেশার মানুষ।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুঃ তৌফিকউজ্জামান তনু, ৩ টি সংসদীয় আসন পুনর্বহালের আহবায়ক হাসানুর রহমান ঝন্টু,বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিকা নাজনীন,মুক্তিযোদ্ধা আবদুল সত্তার মাস্টার,আওয়ামী লীগ সহ-সভাপতি জাকির হোসেন চুন্নু, কামরুল আহসান,প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবু ছিদ্দিক,জাতীয় পার্টির সভাপতি এইচ এম খলিলুর রহমান,বড়বগী ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন,বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আবু সালেহ, তালতলী প্রেসক্লাবের সভাপতি জসিম উদ্দিন,রাখাইন নেতা মংচিন সহ তালতলীর সাংবাদিক গন।

জানা গেছে,ব্রিটিশ শাসনামল থেকে বরগুনা ৩ সংসদীয় আসনটি একটি স্বতন্ত্র আসন ছিল। স্বাধীনতার পর থেকে ২০০১ সাল পর্যন্ত বরগুনা জেলায় সংসদীয় আসন ছিল তিনটি। এর মধ্যে আমতলী-তালতলী উপজেলা নিয়ে ১১২ বরগুনা-৩ আসন। ২০০১ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন সংসদ সদস্য মোঃ মজিবুর রহমান তালুকদারের আকস্মিক মৃত্যুতে এ আসন (আমতলী-তালতলী) থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্বাচন করে জয়লাভ করেছিলেন। ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকার সীমানা নির্ধারণ অধ্যাদেশ গঠন ১৯৭৬-এর ৬-এর (২) ধারার প্রশাসনিক কাঠামো, আয়তন, বাস্তবিক অবস্থা ও জনসংখ্যা বিবেচনা না করে শুধু জনসংখ্যার ভিত্তিতে আসনটি (আমতলী-তালতলী) বিলুপ্তি করে। পরে বরগুনা জেলা সদরের সঙ্গে সংযুক্ত করে দেয়। তারা এ আসনটি পুনর্বহালের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা