1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা ।

বরগুনা বাজার মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ৩৫ বার পঠিত

ইত্তিজা হাসান মনির,জেলা প্রতিনিধি বরগুনা।
বাজার মনিটরিং সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের খাদ্যে ভেজাল প্রতিরোধে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় আজ বরগুনার শহরের বিভিন্ন স্থানে খাদ্য প্রস্তুতকারী হোটেল রেস্তোরায় খাদ্য ব্যবস্থার নিরাপত্তায় মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়। এ সময় শহরের হোটেল তাজ, রুচিতা, স্টার হোটেল, আনন্দ ফুডসসহ মিষ্টিপট্টির বিভিন্ন খাবারের দোকানে খাদ্যের মান তদারকি করা হয়। এসময় ভেজাল খাদ্য তৈরি থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়। বরগুনা মসজিদ মার্কেট সংলগ্ন স্টার হোটেলের ইফতারি তৈরির বেগুনী, পিয়াজু ও আলুর চপ রং ব্যবহার বিষয়ে দৃষ্টি গোচর হলে উক্ত আইটেম তাৎক্ষণিকভাবে নষ্ট করা হয় এবং বিষয়ে সতর্ক করাহয়। পাশাপাশি খাদ্যদ্রব্য উৎপাদনের সময় হাতে গ্লভস, মুখে মাস্ক ব্যবহার বিষয়ে পরামর্শ দেয়া হয়। এসময় মনিটরিং টীমের বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড গ্লভসও বিতরণ করা হয়।

জেলা নিরাপদ খাদ্য মনিটরিং টিম এর পক্ষে উপস্থিত ছিলেন জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ বশির আহমেদ,স্যানিটারী ইন্সপেক্টর বরগুনা সদর আমিরুল ইসলাম,স্যানিটারী ইন্সপেক্টর বরগুনা পৌরসভা মোঃ ইব্রাহিম খলিলসহ নিরাপদ খাদ্য অন্যান্য কর্মচারীবৃন্দ।

বিপননের উপর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির তদারকি চলছে। এরই ধারাবাহিকতায় বরগুনাও চলছে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির বাজার মনিটরিং।

নিরাপদ খাদ্য বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মসূচি বিষয়ে জেলা নিরাপদ খাদ্য অফিসার বশির আহমেদ বলেন, আজ (২৪ এপ্রিল) বরগুনা পৌর শহরের বাজার রোড, হালাইপট্টি, সদর রোডসহ বাজার সংলগ্ন বিভিন্ন স্থানে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার বিরোধী কাজ করা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ করা হয়।

তিনি আরো জানান, অভিযানকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে, নিত্যপণ্যের বাজার ব্যবস্থাপনা ও দ্রব্যমূল্য মনিটরিং করা হয়। এই মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে। একই সাথে উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের বাজার ব্যবস্থার উপর সচেতনতামূলক বার্তা প্রদান করা হয়।

তিনি সতর্ক করে বলেন, সরকারের বিভিন্ন কর্তৃপক্ষ আইন অমান্যকারীদের জরিমানা বিদ্যমান রয়েছে। এবিষয়ে গুরুত্ব আরোপের পাশাপাশি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকেও বিরত থাকার জন্য অনুরোধ করেন। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ যে সরকার বাজার ব্যবস্থাকে স্থিতিশীল রাখা এবং ভেজাল প্রতিরোধে আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছ। এজন্য জনসাধারণকে সচেতন হতে হবে এবং সকলের সহযোগিতাও জরুরি বলেও মনে করা হয়

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা