1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১০:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী। সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট।

বরিশালের লঞ্চগুলোতে কেউ মানেনি স্বাস্থ্যবিধি

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ৭৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ::  বরিশাল নদীবন্দর থেকে আজ বৃহস্পতিবার (২২ জুলািই) রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ১১টি লঞ্চ। এসব লঞ্চের কোথাও তিল ধারণের ঠাঁই নেই। আগামীকাল শুক্রবার থেকে সারা দেশে লকডাউন শুরু হওয়ার আগেই ঢাকা ফিরতে এসব লঞ্চে রওনা হয়েছেন হাজারো মানুষ।

বৃহস্পতিবার দুপুর থেকে বরিশাল নদীবন্দরে সরেজমিনে গিয়ে দেখা যায়, সর্বত্র মানুষের ভিড়। অনেকে লঞ্চে জায়গা না পেয়ে ঘাটে অপেক্ষা করছে পরবর্তী লঞ্চের জন্য।

বরিশাল নদীবন্দরের কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, অন্তত ১১টি লঞ্চ রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

তিনি বলেন, ‘আমরা মাস্ক আছে কিনা এই বিষয়টি নিশ্চিত করার চেষ্টা করছি। তবে, সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।’

ঈদে বাড়ি এসেছিলেন বেসরকারি চাকরিজীবী অমিত হাসান। তিনি জানান, ১৪ দিনের লকডাউনের আগেই ঢাকা ফিরতে হবে। এ জন্য, আজই লঞ্চে রওনা হয়েছেন।
আরেক যাত্রী আমেনা বেগমও একই কথা জানান।

সুন্দরবন নেভিগেশন কোম্পানির সুপারভাইজার জাকির সাংবাদিকদের জানান, ঈদের আগের আসার লোকের চেয়ে যাওয়ার ভিড় বেশি।
তিনি বলেন, ‘আমাদের লঞ্চে জায়গা প্রচুর। অনেক বড় লঞ্চ থাকায় যাত্রী বেশি থাকলেও, সমস্যা হবে না।’

লঞ্চ পরিদর্শন করে দেখা যায়, লঞ্চগুলোতে সামাজিক দূরত্ব মানার কোন বালাই নেই। যে যেভাবে পারে লঞ্চে জায়গা নেওয়ার প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে। কেউ কেউ লঞ্চের ছাদে আশ্রয় নিয়েছে।’

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা