1. admin@dailyalokitoprovat.com : admin :
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাকেরগঞ্জে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু। ঝালকাঠিতে বিয়ের প্রলোভনে কলেজ ছাত্রীকে ধর্ষন। তালতলীতে প্রতারণার খপ্পরে পড়ে সর্বস্ব হারালেন ৬০ উর্ধ্ব বৃদ্ধা। সৌদি আরবে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রোগ্রাম। কেশবপুরের এস এস জি তেঘরী দারুল উলুম দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির পরিচিত সভা। এসএসসি পরীক্ষা আরও পেছাল সড়ক পথে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী মতলব উত্তরের উজ্জ্বল মিয়াজী হত্যা মামলা ৪ আসামীর জামিন নামঞ্জুর : জেল হাজতে প্রেরণ ঠাকুরগাঁওয়ে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এনটিভির জন্মদিন পালন । পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ।

বরিশালের হিজলায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আছে, সেবা নেই ?

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৪৯ বার পঠিত

রহমাতুল্লাহ পলাশ,, বিশেষ প্রতিনিধি:: বরিশালের হিজলা উপজেলাধীন গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র আছে , সেবা নেই? চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার কয়েক হাজার পরিবার। দীর্ঘদিন যাবত সেবা বঞ্চিত হচ্ছেন গর্ভবতী মায়েরা, নবজাতক, প্রজননস্বাস্থ্য, পরিবার পরিকল্পনা সেবা, পুষ্টিবিষয়ক সহ প্রাথমিক চিকিৎসা সেবা গ্রহীতারা।

ভুক্তভোগীরা জানান, আমাদের একটি ক্লিনিকে গিয়ে পারসোনাল ভাবে ৩০০ থেকে ১০০০ টাকা দিয়ে ডাক্তার দেখানো অসম্ভব হয়ে পড়ে। আমরা স্বাবলম্বী না, তাই আমরা সরকারি হাসপাতালে ডাক্তার দেখানোর চেষ্টা করি। যেই টাকা দিয়ে বাহিরে ডাক্তার দেখাব, সেই টাকা দিয়ে আমাদের ওষুধ খরচ হয়ে যায়। এই হাসপাতালে আসলেই দেখি গেটে তালা জুলানো, তার কারণে আমাদের হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ যেতে হয়।

হিজলা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগে দায়ীত্বরত ডাঃ সোলাইমান মাসুম জানান, গুয়াবাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি জন্য মহিলা বিভাগের জন্য ডা: ছালেহা বেগমকে দেওয়া হয়েছে সে প্রতি মঙ্গলবার রোগী দেখেন। এবং সবসময়য়ের জন্য ডা: ইকরাম কে দেওয়া হয়েছে, সে না গেলে আমি কি করবো।

হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা: মামুন অর রশিদ জানান, আগে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ডাক্তার গিয়ে মাঝে মাঝে চিকিৎসা প্রদান করেছে, এখন আমাদের হাসপাতালে ডাক্তার সংকট এবং তার মধ্যে করোনা ভাইরাসের রোগী রেড়ে গেছে তাই এখান থেকে ডাক্তার পাঠানো সম্ভব হচ্ছেনা। বিষয়টি পরিবার পরিকল্পনা বিভাগের।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা