1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ। প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে ব্রাসিলিয়ায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন উদযাপন।

বরিশালে সাদা-মাটাভাবে পালিত হচ্ছে লকডাউন

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১১৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে লগডাউনের দ্বীতিয় দিনে সাদা মাটা ভাবে পালিত হচ্ছে লগডাউন। একমাত্র দূরপাল্লার যাত্রীবাহি বাস ও লঞ্চ ছাড়া বরিশাল – ঢাকা মহাসড়কে বিভিন্ন পণবাহি যানবাহনে ও মোটর সাইকেলে চড়ে ঢাকাগামি বিভিন্ন কর্মস্থলের চাকুরীজীবীরা বিকল্প পথে ছুটতে দেখা গেছে।

এছাড়া শহরের বিভিন্ন সড়কে সাধারন মানুষের চলাচল ছিল চোখে পড়ার মতদ। প্রশাসনের জিজ্ঞাসা বাদের মুখে তাদের খোড়া অজুহাত ছিল মুখস্থ করা কথা একশাসে বলে যাচ্ছেন।

অন্যদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনিটি ভ্রাম্যমান মোবাইল টিম বিভিন্ন দোকান খোলার কারনে জরিমানা করা অব্যাহত রয়েছে।

বরিশাল- ঢাকা মহাসড়কে সেনাবাহিনী ও বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক বিভাগের সদস্যরা ছিল তৎপর। তারা বিভিন্ন যানবাহন, মোটর সাইকেল ও রিক্সায় অতিরিক্ত যাত্রী থাকলে নামিয়ে দিতে দেখা যায়।

আজ শনিবার (২৪) জুলাই সকালের দিকে নগরীর বিভিন্ন সড়কে হালকা- পাতলা মানুষের চলাচল থাকলেও বেলা বাড়ার সাথে সাথে নগরীর বিভিন্ন সড়কে সাধারন মানুষের চলাচলা বৃদ্ধি পেতে থাকে।

এসময় জেলা প্রশাসনের ভ্রাম্যমান মোবাইল টিম নগরীরর বিভিন্নস্থানে বিনা কারনে দোকান খোলায় তাদেরকে আর্থিক জরিমানা করে দোকান বন্ধ করে দেওয়ার কার্যক্রম চোখে পড়েছে।

অপরদিকে সেনা বাহিনীর সদস্যরা বরিশাল – ঢাকা মহা সড়কের কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টারমিনাল এলাকায় বিভিন্ন পন্যবাহি যানবাহন ও মোটর সাইকেল নিয়ে বেড় হওয়ার কারন জানতে চায় এসময় বেশ কিছু মোটর সাইকেলে ভূয়া স্টিাকার লাগানো তা উঠিয়ে ফেলেন তারা।

অপর দিকে নগরীর কাশিপুর এলাকা বরিশাল- ঢাকা মহাসড়কের শিক্ষা বোর্ড অফিসের সামনে একদল মোটর সাইকেল বাহিনী বরিশাল সিটি কর্পোরেশনের স্টিার সামনে লাগিয়ে ঢাকাগামি বিভিন্ন কর্মস্থলের যাত্রীদের অতিরিক্ত ভাড়া নিয়ে তাদের নিয়ে মাওয়া দিকে ছুটতে দেখা যায়।

এসময় বিভিন্ন সংবাদ কমী দের দেখলে তারা যাত্রীদের দুরে সরিয়ে দেয়। সংবাদ কর্মীরা সরে গেলেই তারা পুনরায় যাত্রী নিয়ে যাত্রা করেন।

এছাড়া এসময় বেশ কিছু পন্যবাহি পিকাপ ও পথে পথে বিনা বাধায় যাত্রী উঠাতে দেখে গেছে।এক প্রর্যায়ে পিকাপ চালককে যাত্রী উঠাবার কারন জানতে চাইলে তারাও খোড়া অজুহাত দেখান।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা