1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

বরিশাল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের লেবুখালীতে নির্মিত পায়রা সেতু পরিদর্শণ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ২৭০ বার পঠিত

দানিসুর রহমান লিমন,বাকেরগন্জ ঃ-
সাগরকন্যা কুয়াকাটার সাথে ঢাকা-বরিশাল-কুয়াকাটার মধ্যে সড়ক পথে যোগাযোগ জন্য দুইটি সেতু এতোদিন অন্তরায় হয়ে দাড়িয়ে ছিলো। বর্তমান সরকার দক্ষিণঅঞ্চল বাসীর জন্য স্বপ্নের পদ্মা বহুমুখী সেতু এবং পায়রা সেতু বাস্তবায়ন করে দক্ষিণাঞ্চল বাসীর মুখে হাসি ফুটিয়েছে। বরিশাল কুয়াকাটার মধ্যকার পায়রা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। ২০ সেপ্টেম্বর সোমবার বিকাল ৪ টায় পায়রা সেতু নির্মাণ প্রকল্প সাইট পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পায়রা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে সেতু পরিদর্শন করেন এবং সেখানে সকল দপ্তরের সাথে প্রস্তুতিমূলক সভা করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার, জেলা প্রশাসক পটুয়াখালী মোহাম্মদ কামাল হোসেন, বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায়।

পায়রা সেতু প্রকল্প পরিচালক মোঃ আব্দুল হালিম, পুলিশ সুপার বরিশাল মোঃ মারুফ হোসেন পিপিএম, পুলিশ সুপার পটুয়াখালী মোহাম্মদ শহীদুল্লাহ পিপিএমসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা বৃন্দরা উপস্থিত ছিলেন। পটুয়াখালী-বরিশাল মহাসড়কে নির্মাণাধীন লেবুখালী-পায়রা সেতু এখন উদ্বোধনের অপেক্ষায়। এরই মধ্যে সেতুর অবকাঠামোগত নির্মাণ কাজ শেষ হয়েছে। এখন চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও রঙের কাজ। বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পায়রা নদীর ওপর ২০১৬ সালে লেবুখালী-পায়রা সেতুর নির্মাণ কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান লনজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কনস্ট্রাকশন এর নির্মাণ কাজ করেছে। ১৪৭০ মিটার দৈর্ঘ্য এবং ১৯.৭৬ মিটার প্রস্থের সেতুটি ক্যাবল দিয়ে দুপাশে সংযুক্ত করা হয়েছে। ফলে নদীর মাঝে একটি মাত্র পিলার ব্যবহার করা হয়েছে। চট্টগ্রামের কর্ণফুলী সেতুর পর এটি দেশের দ্বিতীয়, যা এক্সট্রা ডোজ ক্যাবল সিস্টেমে তৈরি করা। কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভেলপমেন্ট, ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এবং বাংলাদেশ সরকারের যৌথ বিনিয়োগে সেতর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১১৭০ কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা