1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী। সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট।

বরিশাল বিভাগে একদিনে আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৬০০

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৪৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক::বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬০০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে এ বিভাগে ১৩ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। রোববার সকালে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস এ তথ্য জানান।

তিনি আরও জানান, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয়জন এবং করোনা ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশালে একজন, পটুয়াখালীতে ২ জন, বরগুনায় ৩ জন এবং ঝালকাঠিতে একজনসহ মোট ৭ জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৮৪ জনে দাঁড়িয়েছে, মোট আক্রান্ত ২৫ হাজার ৮৮৭ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৭৯ জন।

বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১৯৭ জন নিয়ে মোট ১০ হাজার ৯৮৫ জন, পটুয়াখালী জেলায় নতুন ৬৯ জন নিয়ে মোট ৩ হাজার ২০৬ জন, ভোলা জেলায় নতুন ৬১ জনসহ মোট ২ হাজার ৫৮৬ জন, পিরোজপুর জেলায় নতুন ৯৬ জনসহ মোট ৩ হাজার ৫৬৪ জন, বরগুনা জেলায় নতুন ৭০ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ২২৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১০৭ জন শনাক্ত নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩২০ জন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয় জনের এবং করোনা ওয়ার্ডে চার জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৬৫৯ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৫০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৬৫৯ জনের মধ্যে ২২ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (রোববার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৪০ জন ও করোনা ওয়ার্ডে ১৬ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৮৩ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৮৯ জন করোনা ওয়ার্ডে এবং ১৯৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করান, এর মধ্যে ৫৭ দশমিক ১৪ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা