সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আসছে মজুমদার ফিল্মস’র এক সমুদ্র ভালোবাসা। Logo কুয়াকাটার মাদ্রাসার ছাত্রীকে উত্যক্ত করা, দুই যুবককে আটক করেছে পুলিশ। Logo মহিপুরের ওসি’র মহানুভবতায় পথ হারানো শিশু সুমাইয়া আক্তার (০৭) খুঁজে পেল তার পরিবার। Logo কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের শীর্ষ নেতৃত্বে আসছেন সোহানুর রহমান সুমন Logo টোল পুনর্নির্ধারণ না করেই উদ্বোধন হলো পায়রা সেতু পায়রা সেতুতে ফেরির ৭ গুণ টোল পরিবহন ব্যবসায়ীরা ক্ষুব্ধ। Logo বনশ্রী থেকে কথিত মানবাধিকার সংস্থার চেয়ারম্যানকে অস্ত্রসহ আটক। Logo বরিশালে নগরীর ভাটারখালের আলোচিত মামলার আসামী সুমন জেল হাজতে Logo মহাসড়কে বাসের মুখোমুখি সংঘর্ষে মা ও শিশু নিহত। Logo এসএসসি ০২ ব্যাচ বাংলাদেশ গ্রুপের বর্ষপূর্তিতে বর্নাট্য আয়োজন। Logo ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’ মতবিনিময়।

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় দুই হাসপাতালে চারজনের মৃত্যু

দৈনিক আলোকিত প্রভাত / ৩২ বার পঠিত
আপডেট সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১, ১১:০৮ অপরাহ্ণ

অনলাইন ডেক্স ঃ-
বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় দুই হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত দুজন এবং উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।

রোববার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬৫ জনের। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ১০ দশমিক ৩১ শতাংশ। সুস্থ হয়েছেন ৩১৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় শনাক্ত হয়েছে ২১ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৯৭৪ জন। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৭৬ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ২২২ জন।

পটুয়াখালীতে নতুন শনাক্ত হয়েছে ১৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ছয় হাজার ১১৫ জন। সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৮৬০ জন। ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছে ১০৭ জন।

ভোলায় নতুন ১০ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৬ হাজার ৫৯১ জন। সুস্থ হয়েছেন ৬ হাজার ১৮ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৮৮ জন।

পিরোজপুরে নতুন একজন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭৩ জন। সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৭৩ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৮৩ জন।

বরগুনায় নতুন আটজন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত হয়েছেন তিন হাজার ৭৫৪ জন। সুস্থ হয়েছেন তিন হাজার ৪৯১ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৯৫ জন।

ঝালকাঠিতে নতুন ছয়জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত হয়েছেন চার হাজার ৫৫৯ জন। সুস্থ হয়েছেন চার হাজার ১১৩ জন। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৬৯ জন।

শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে সাতজন ভর্তি হন। করোনা উপসর্গ নিয়ে দুজন মৃত্যুবরণ করেন। হাসপাতালে ৭৭ জন চিকিৎসাধীন। যার মধ্যে ৪৩ জনের করোনা পজিটিভ, ৩৪ জন আইসোলেশনে রয়েছেন।

২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা আরটিপিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ১৩ জন পজিটিভ ও ১০২ জন করোনা নেগেটিভ শনাক্ত হয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে দুজন করোনা রোগী পটুয়াখালী হাসপাতালে এবং দুজন উপসর্গ নিয়ে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুবরণ করেছেন।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২০২০ সালের ৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ছয় জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৪ হাজার ১৬৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ৩৯৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD