বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী টাংগন ব্যারেজের গেট উত্তলন। Logo কর্মহীন হয়ে পড়েছেন লেবুখালী ফেরিঘাট কেন্দ্রিক জীবিকা নির্বাহকারী শতাধিক ফেরিওয়ালা ও টং দোকানদার ব্যবসায়ীরা। Logo বরিশাল বানারীপাড়া থানায় পিতা ও পুত্রের বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগ। Logo রুহিয়া ইউপি নির্বাচনে আবারও মনিরুল হক বাবুকে নৌকার কান্ডারী দেখতে চায় ইউনিয়নবাসী । Logo বানারীপাড়ায় আওয়ামী লীগ নেতা সেলিম বেপারীর সংবাদ সম্মেলন। Logo বরিশাল নৌ-বন্দরে সুমনের চাঁদাবাজি বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ। Logo সময় টিভির পরিচয় দানকারী,বাকেরগন্জেে’র প্রতারক বিশ্বজিৎ কর্মকার আটক। Logo অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন অভিনেত্রী তানিন সুবাহ। Logo চুরির অপবাদ দিয়ে কৃষকের হাত-পা ভেঙ্গে দেয়ার অভিযোগ। Logo আজ মধ্যরাত থেকে সমুদ্রে মাছ ধরবে জেলেরা।

বাকেরগঞ্জে তিন শিক্ষার্থী নিহতের পর ভাড়ার মোটর সাইকেল নিয়ে কঠোর অবস্থানে পুলিশ।

দৈনিক আলোকিত প্রভাত / ৫৪ বার পঠিত
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৩ পূর্বাহ্ণ

বাকেরগঞ্জ প্রতিবেদক।
বড় দুর্ঘটনার পরে কঠোর হয় প্রশাসন। সেই কঠোরতার রেশ বেশিদিন স্থায়ী হয় না। কিছুদিন পর আবারো সেই পূর্বের নিয়মে চলে যায়। ঘটে আরেক দুর্ঘটনা।
তেমনি ঘটনা ঘটেছে বাকেরগঞ্জ উপজেলায়। ভাড়ায় মোটর সাইকেল নিয়ে বাসের চাকায় পৃষ্ট হয়ে তিন কিশোর স্কুল ছাত্র নিহতের ঘটনায় কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভাড়ায় চালিত মোটর সাইকেল চালকদের নিয়মের মধ্যে নিয়ে আসতে কাজ শুরু করেছে বাকেরগঞ্জ থানা। বৈধ কাগজপত্রের মোটর সাইকেলসহ চালকদের লাইসেন্স এবং তাদের নির্ধারিত পোষাক পরিধান ও অপ্রাপ্ত বয়সীদের কাছে ভাড়া না দেয়ার অঙ্গীকার নেয়া হয়েছে।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন বলেন, পৌর শহরসহ গ্রামে গঞ্জের বিভিন্ন স্থানে সহজেই মিলছে ভাড়ায় চালিত মোটরসাইকেল। যাতায়াতের জন্য সহজেই এই বাহন পাওয়া যায়। মানুষের জীবন নিয়ে ছুটে চলে গন্তব্যে। কিন্তু যারা ভাড়া নিচ্ছেন সেই চালকের অভিজ্ঞতা ও দক্ষতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। একজন চালকের বাধ্যতামুলক ড্রাইভিং লাইসেন্স না দেখে মোটরসাইকেল ভাড়ায় তুলে দেয়া হচ্ছে। এই নিয়ম এখন থেকে আর চলতে দেয়া হবে না। যারা ভাড়ায় মোটরসাইকেল চালাবে তাদের থাকবে নিজস্ব ইউনিফর্ম, ড্রাইভিং লাইসেন্স, হেলমেট, সকল প্রকার বৈধ কাগজপত্র, গাড়ির ফিটনেস পেপার, ইন্সুরেন্স। ইতিমধ্যে ড্রাইভিং লাইসেন্স চেক করা হচ্ছে। ইচ্ছে মত যার তার কাছে মোটরসাইকেল ভাড়া দেয়া নিষেধ করে দেয়া হয়েছে। তাছাড়াও যাহারা মোটরসাইকেল ভাড়ায় যাত্রী পরিবহন করে তাদেরকে থানায় এনে অঙ্গীকারনামা নেয়া হয়েছে।

বাকেরগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবুল কালাম ডাকুয়া জানান, প্রশাসন সহ বিআরটিএ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা ও মৃত্যু এড়াতে মটরসাইকেল চালকদের যেন পেশাগত জীবনে দক্ষতায় রুপান্তরিত করে রাস্তায় নামার অনুমতি দেয়া হয়। এতে অনেক মহামূল্যবান জীবন যেমন রক্ষা পাবে। অপর দিকে পঙ্গুত্বের অভিশাপ নিয়ে বেঁচে থাকতে হবে না আহত কাউকে।

উল্লেখ্য গত ১৭ সেপ্টেম্বর পৌরসভা ১ নং ওয়ার্ডের বিএনপি নেতা রুহুল মিয়ার ছেলে রায়হানের পাঁচটি মোটর সাইকেল ভাড়া নিয়ে জেএসইউ মডেল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ১৮ শিক্ষার্থী ঘুরতে বের হয়। দপদপিয়া ব্রীজে যাত্রীবাহী বাস রাতুল রোহানের চাপায় তিন শিক্ষার্থী নিহত হয়।

এ ঘটনার পর থেকে নগরীর রুপাতলী বাস স্টান্ড, দপদপিয়া জিরো পয়েন্ট, বাকেরগঞ্জ বাস স্ট্যান্ড সহ একাধিক চেকপোষ্টে ট্রাফিক পুলিশের ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। স্থানীয়দের এ বিষয়ে মন্তব্য প্রশাসন যদি পূর্ব থেকে এ কঠোর অবস্থানে থাকতো তাহলে এমন নির্মম ঘটনা ঘটতো না। তাদের অভিযোগ প্রশাসন কোন ঘটনার পর কয়েকদিন কঠোর থাকে। কয়েকদিন যেতে না যেতেই তাদের কঠোরতায় ভাটা পড়ে। যার কারনে ঘটে বিয়োগান্তক ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD