1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত। রাজশাহীর বাঘায় আলোচিত পাঁচ টাকার হোটেল মালিক আর নেই। নলছিটিতে মাদ্রাসা ছাত্রী অপহরণের এক মাসেও উদ্ধার হয়নি, উল্টো দু’টি মামলা। মান্দার এক রুখী উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। বরগুনায় গণহত্যা দিবস ২৯ ও ৩০শে মে। নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন।

বাকেরগঞ্জে নাটকীয় মানববন্ধন শেষে বসতবাড়িতে হামলা, লুটপাট।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৮৩ বার পঠিত

নজরুল ইসলাম আলীম।
বাকেরগঞ্জের দুধলমৌ আর্শ্বেদ কাদের মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে মানববন্ধনের নামে কমলমতি শিক্ষার্থীদের লিলিয়ে দিয়ে বসত বাড়িতে ব্যাপক হামলা-লুটপাট ও নারী শিশুদের ওপর মারধরের অভিযোগ উঠেছে। খোঁজ নিয়ে জানা যায়, বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাশে বিদ্যালয়ের সামনে রোববার (১০ এপ্রিল) সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী স্কুলের কমলমতি শিক্ষার্থীদের নিয়ে নাটকীয় মানববন্ধন করে বিদ্যালয় কর্তৃপক্ষ ও কমিটির সদস্যরা।

মানববন্ধনে বক্তারা দাবী করেন. ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি দীর্ঘ ৭০ বছর ধরে অসংখ্য ছাত্র-ছাত্রীদের শিক্ষার আলোয় আলোকিত করে আসছে প্রতিষ্ঠানটি। এই প্রতিষ্ঠান থেকে শিক্ষাগ্রহন করে অনেক ছাত্র-ছাত্রী দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। এক বছর আগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর অত্র বিদ্যালয়ে একটি চার তলা ভবন অনুমোদন করে। কিন্তু বিদ্যালয়ের জমি নয়ন গাজীরা দখল করে রাখায় বিদ্যালয়টির নতুন ভবনের নির্মাণ কাজ এক বছর ধরে বন্ধ রয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে এক পর্যায় ছাত্র ছাত্রীদের লিলিয়ে দিয়ে কর্তৃপক্ষ নয়ন গাজীর বসত বাড়িতে হামলা লুটপাট ও নারী শিশুদের নির্যাতন করেন।এ বিষয় নয়ন গাজীর পরিবারের পক্ষ থেকে জানান, অপরিকল্পিতভাবে অল্প কিছু জমিকে পুঁজি করে বিদ্যালয়টি নির্মাণের পর থেকে নানাভাবে বিদ্যালয় কর্তৃপক্ষ উন্নয়নের নামে আমাদের পূর্ব পুরুষদের ভোগ দখলয়ীয় জমিতে অগ্রাসন চালিয়ে যাচ্ছে। ইতিপূর্বে মানবিক বিবেচনায় অনেক জমি ছাড় দেওয়া হলেও বর্তমানে বসত বাড়ি দখল করে স্কুলের নামে আমাদের উচ্ছেদের পায়তারা চালিয়ে যাচ্ছেন স্কুলের হেড মাষ্টারসহ স্থানীয় প্রভাবশালী একটা চক্র।এ বিষয় বৈধ কোনো পন্থা খুঁজে না পেয় এক পর্যায় কমলমতি শিশুদের লিলিয়ে দিয়ে কর্তৃপক্ষ মানববন্ধনের নামে আমাদের উচ্ছেদ করতে বসত বাড়িতে হামলা লুটপাট ও নারী শিশুদের ওপর অমানবিক নির্যাতন চালিয়ে লক্ষ লক্ষ টাকার অপূরনীয় ক্ষতি সাধন করেন। এ বিষয় এলাকার সচেতন মহলের পক্ষ থেকে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি এই নেক্কারজনক ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নেবার দাবি জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষর সুদৃষ্টি কামনা করছেন।পুলিশ পরিদর্শক (তদন্ত) সত্য রঞ্জন খাসকেল জানান, দুধলমৌ আর্শ্বেদ কাদের মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে অবশ্যই আমরা ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা