1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নেত্রকোনায় জঙ্গি সংগঠনের নারী সদস্য আটক। কলাপাড়ায় অরজগতা রুখতে শক্ত অবস্থানে কলেজ ছাত্রলীগ। সমুদ্রের তীরে নিখোঁজ পর্যটক ফিরোজ কে খুঁজছেন শাশুড়ি, ২৪ঘন্টা মেলেনি সন্ধান। আটপাড়ায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা ।

বাকেরগঞ্জ পাদ্রীশিবপুর ইউনিয়নের তহশীলদার মোঃ রেজাউল করিমের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৬২ বার পঠিত

নজরুল ইসলাম খান,আলীম।
বাকেরগঞ্জ উপজেলার ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়নের তহশীলদার মোঃ রেজাউল করিমের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ পাওয়া গেছে।আদালত সূত্রে জানা যায় যে,বাকেরগঞ্জ উপজেলার ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়নের শাকবুনিয়া নিবাসী মোঃ কাশেম হাওলাদারের পুত্র আব্দুর রব হাওলাদারের সথে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার শাকবুনিয়া মৌজার জে,এল নং-১৯,এস,এ খতিয়ান নং-১৩২,দাগ নং-৬৪/৬৮ এর মোট ৪০ শতাংশ ভোগদখলীয় ও রেকর্ডীয় সম্পত্তি নিয়ে একই সাকিনের মৃত শামছুল হক মাওলানার পুত্র মোঃমাছুম মাওলানা ও মোঃ ছিদ্দিকুর রহমানদের সাথে বিরোধ থাকার কারণে ভুক্তভোগী আব্দুর রব হাওলাদার বিগত ইং ২৭/১২/২০২১ ইং তারিখে মোকাম বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪/১৪৫ ধারায় মৃত শামসুল হক মাওলানার পুত্র মোঃ মাছুম মাওলানা ও মোঃছিদ্দিকুর রহমানকে বিবাদী করে এমপি-৩২৩/২০২১(বাকেরগঞ্জ) মোকদ্দমা দায়ের করিলে বিজ্ঞ আদালত ওসি বাকেরগঞ্জ থানাকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখা সহ সহকারী কমিশনার (ভূমি) বাকেরগঞ্জকে সরেজমিনে তদন্তের আদেশ দিলে তিনি উক্ত বিজ্ঞ আদালতের আদেশের অনুবলে পাদ্রীশিবপুর ইউনিয়নের উপ-সহকারী ভূমি কর্মকর্তাকে সরেজমিনে তদন্তের নির্দেশ দিলে তিনি উক্ত নির্দেশ বলে বাদীর রেকর্ডীয় তফসিল ভুক্ত সম্পত্তিতে তদন্তে গিয়ে বাদীকে তার প্রয়োজনীয় কাগজপত্র সহকারে তার কার্যালয়ে দেখা করতে বললে বাদী তার প্রয়োজনীয় কাগজপত্র সহকারে তার কার্যালয়ে গেলে উক্ত তদন্তকারী কর্মকর্তা রেকর্ড পত্রাদি দেখে তার পক্ষে তদন্ত প্রতিবেদন দাখিল করবে বলে ৫ হাজার টাকা ঘুষ দাবী করিলে বাদী একজন নিতান্ত গরীব ও রাজমিস্ত্রি হওয়ার কারণে অনুনয় বিনয় করিয়া উক্ত তদন্তকারী কর্মকর্তা মোঃ রেজাউল করিমকে ১ হাজার টাকা প্রদান করিলে তদন্তকারী কর্মকর্তা তার দাবিকৃত বাকি ঘুষের টাকা না পেয়ে বিজ্ঞ আদালতের প্রেরণকৃত বিগত ইং ০৬/০৩/২০২২ তারিখের স্মারন নং-৩৩ পাদ্রী/২২ এ তদন্ত প্রতিবেদনের লেখেন উপর্যুক্ত বিষয়ের আলোকে মহোদয়ের নির্দেশে বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের ৩২৩/২০২১ নং এম,পি মামলার বাদী কর্তৃক অভিযোগের বিষয়ে আমি ক্ষমতা প্রাপ্ত হইয়া সরেজমিনে তদন্ত করি।রেকর্ড পত্র পর্যালোচনায় দেখা যায় যে,অত্র উপজেলাধীন জে,এল নং-১৯ শাকবুনিয়া মৌজায় এস,এ-১৩২ নং খতিয়ানের রেকর্ডীয় মালিক কালু হিং ১্ অংশের মালিক।৫৪ সহ ৯টি দাগের জমির পরিমাণ ২.৭৮ একর দেখা যায়। বাদীর বক্তব্যঃজে,এল নং-১৯ শাকবুনিয়া মৌজায় এস,এ-১৩২ নং খতিয়ানের রেকর্ডীয় মালিক কালু হাওলাদারের মৃত্যুতে ওয়ারীশ ২ ছেলে ২ মেয়ে এদের মধ্যে ১ ছেলে
কাছেম হাওলাদারের মৃত্যুতে ওয়ারীশ সূত্রে বাদীসহ অন্যান্য ওয়ারীশগন .২৬৬৬ একর জমির মালিক হয়ে নামজারী ও জমাখারিজ করে নতুন ৩৮৫ নং খতিয়ান খুলে ভোগ দখলে আছে।বিবাদীর বক্তব্যঃজে,এল নং-১৯ শাকবুনিয়া মৌজায় এস,এ-১৩২ নং খতিয়ানের রেকর্ডীয় মালিক কালু হাওলাদারের ২ ছেলে ২ মেয়ে এদের মধ্যে এক ছেলে মাওলানা মোঃশামছুল হকের মৃত্যুতে ওয়ারীশ বিবাদীগন প্রাপ্ত হয় এবং বাদীর পিতা কাছেম হাওলাদারের থেকে ইং ০৬/০৬/১৯৯৯ তারিখে ২৮৭০ নং দলিলে ১৪ শতাংশ এবং অন্যান্য ওয়ারীশদের নিকট থেকে খরিদ সূত্রে মালিক হয়ে সরজমিনে ভোগদখলে আছে।অত্র মোকদ্দমার বাদীর পিতা কাছেম হাওলাদার বিবাদীকে বিকৃত জমি দখল বুঝিয়ে দেয়। সে মর্মে বাদী-বিবাদীকে পাকা ঘর নির্মাণ করিয়া দেন। সার্বিক মন্তব্য কলামের তদন্তকারী কর্মকর্তা লেখেন বাদী ৬৪ নং দাগে বিবাদী ৬৮ নং দাগে সরজমিনে ভোগ দখলে আছে”।বাদী আব্দুর রব হাওলাদার আরো অভিযোগ করে জানান তিনি শুধু ৬৪ নং দাগেই নয় বরং ৬৮ নং দাগে ও ভোগ দখলে আছেন।ভুক্তভোগী বাদী আরো অভিযোগ করে জানান তদন্তকারী কর্মকর্তা মোঃ রেজাউল করিম তার দাবিকৃত আংশিক ঘুষের টাকা গ্রহণ করিয়া বিবাদীদের দ্বারা মোটা অঙ্কের ঘুষ গ্রহণ করিয়া বাদীর রেকর্ডীয় ও ভোগ দখলীয় ৬৮ নং দাগটি বিবাদীদের ভোগ দখলে আছে মর্মে বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। যাহা মামলার বাদী আব্দুর রব হাওলাদারের এক অপূরণীয় ক্ষতির কারণ হয়েছে বলে জানান।তিনি উক্ত তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে আগামী ধার্য তারিখে নারাজি দরখাস্ত করবেন বলে জানান। ভুক্তভোগী আব্দুর রব হাওলাদার আরো জানান, তিনি সহ তাঁর পরিবারবর্গ উক্ত মোকাদ্দমার কারনে বর্তমানে বিবাদী ও বিবাদীদের দলীয় লোকদের ভয়ে প্রাণনাশের আশঙ্কায় শঙ্কিত। তাই তার নিরাপত্তার জন্য তিনি র‌্যাব,পুলিশ, ডিবি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা