রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:১৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিরা দেশের বোঝা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। Logo বরিশালে সরকারি ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেওয়া, প্রতারক খলিল হাওলাদার’র ১ বছরের কারাদন্ড। Logo কলাপাড়ার মিঠাগঞ্জ ইউপিতে জেলে ও ভিজিডি’র চাল বিতরণ। Logo ঠাকুরগাঁওয়ে প্রথম ফাতেমা জাতের ধান চাষ করে সাফল্য অর্জন রেজাউল করিমের। Logo বাকেরগঞ্জ উপজেলায় লাইসেন্সবিহীন জমজমাট ফার্মেসী ব্যবসা /যেন দেখার কেউ নেই। Logo ৬ নং ভানোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার কান্ডারী হতে চান রফিকুল ইসলাম। Logo ঝালকাঠিতে ১০ টাকার চাল বিক্রিতে নানা অনিমের অভিযোগ। Logo ঝালকাঠির বার্জ ডিপো জনস্বার্থে স্থানান্তরের দাবী এলাকাবাসীর। Logo রাঙামাটির গুলশাখালী ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আব্দুল মালেক। Logo রায়পাশা- কড়াপুর ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে উৎসর্গ করতে চায় আহম্মদ শাহরিয়ার বাবু।

বাবুগঞ্জে করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে কাজ করেছে “দি হাঙ্গার প্রোজেক্ট”

দৈনিক আলোকিত প্রভাত / ২১ বার পঠিত
আপডেট সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩৮ অপরাহ্ণ

বাবুগঞ্জ প্রতিনিধি ঃ-
দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ একটি সেচ্ছাসেবী আন্তর্জাতিক সংস্থা। বরিশালের বাবুগঞ্জে ২০২০-২০২১ ইং সালে সংস্থাটির সেচ্ছাসেবী নারী নেত্রী, ইয়ূথ লিডার, উজ্জিবকগন প্রত্যান্ত অঞ্চল,গ্রাম পর্যায়ে কোভিড-১৯ প্রতিরোধে পরিকল্পনা অনুযায়ী প্রচার অভিযান সহ বিভিন্ন পর্যায়ে কাজ করে অলোচনায় উঠে এসেছে।

(কভিড-১৯) করোনা ভাইরাস প্রতিরোধে খাদ্য সামগ্রী বিতরন,মাক্স বিতরণ, উঠান বৈঠকসহ স্বাস্থ্য সচেতনতায় প্রচারাভিযান পরিচালনা করে বেসরকারি এই সংস্থাটি।

তথ্য অনুযায়ি ২০২১ ইং সালে করোনা ভাইরাস এর ২য় ডেউ মোকাবেলায় ‘দি-হাঙ্গার’ প্রজেক্ট বাংলাদেশ প্রত্যেকটা গ্রামে অন্তত একশত পরিবারকে ভাইরাস প্রতিরোধ সচেতনতায় কাজ করবে বলে উদ্যোগ নেয় । তারই ধারাবাহিকতায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের ৫৬টি গ্রামে টার্গেট নিয়ে কাজ করেছে সংস্থাটি। পরিকল্পনা অনুযায়ী প্রত্যেকটা গ্রামে ১০০ পরিবারের মধ্যে কভিড-১৯ সচেতনতা মূলক উঠান বৈঠক করা হয়। যেখানে স্বাস্থ্য বিশেষজ্ঞ ও প্রশিক্ষন প্রাপ্তরা হাতে কলমে গ্রামবাসির মধ্যে সচেতনতা বৃদ্ধিতে ভুমিকা রেখেছেন।উপজেলা ৫৬টি গ্রামে মোট ৩৭৮ টি কর্মসূচির মাধ্যমে গ্রাম পর্যায়ে সচেতনতা বৃদ্ধি করনে কাজ সম্পন্ন করা হয়। সংস্থাটির মাধ্যমে করোনাকালিন বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর, কেদারপুর, দেহেরগতি,রহমতপুর, চাঁদপাশা ও মাধবপাশা ইউনিয়নের ৭৫৬০ জন মানুষের মধ্যে সরসরি সচেতনতা মূলক প্রচারনা করা হয়েছে।

এছাড়া দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ বছরের সব সময় উপজেলার প্রত্যেকটি গ্রামে প্রশিক্ষন প্রাপ্ত নাড়ি নেত্রীদেও মাধ্যমে বাল্য বিবাহ প্রতিরোধ গর্ববতী প্রসুতি মায়েদের পুষ্টি বিষায়ক কৌশর কালিন প্রজনন স্বাস্থ্য নিয়ে উঠান বৈঠকের মাধ্যমে কাজ করে যাচ্ছে। উপজেলা ৫৬টি গ্রামে সংস্থাটির ২/৩জন করে নারী নেত্রী সচেতনতা বৃদ্ধিতে সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর বাবুগঞ্জ উপজেলা সমন্বয়কারি আল আমিন শেখ।

তিনি বলেন হাঙ্গার প্রোজেক্ট এবার তথ্য অধিকার আইন নিয়ে গ্রামের মানুষকে প্রশিক্ষন দিচ্ছে। যার সুফল অতি শিঘ্রই মানুষ পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD