1. admin@dailyalokitoprovat.com : admin :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবাগত ওসির সাথে রুহিয়া থানা প্রেসক্লাবের সদস্যদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা। একজন তরুণ হাফেজের বেঁচে থাকার জন্য আর্থিক সাহায্যের আকুল আবেদন। ঝালকাঠিতে গ্রামীন ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার’র দূর্নীতির মামলায় ১০বছরের কারাদন্ড। তালতলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়। কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে, বিনামূল্য সার বীজ বিতারন। জেলা প্রশাসনের উদ্যোগে সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লেখক হিসেবে সম্মাননা ক্রেস্ট পেল সাংবাদিক বাচ্চু। কেশবপুরের বাঁশবাড়িয়া বাজার পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন। নেত্রকোনার সুলতানকে দেখতে মানুষের ভিড়। জন্মনিবন্ধন সনদে অতিরিক্ত টাকা আদায়,সুবিদপুর উদ্যোক্তার সাথে স্থানীয় জনতার হাতাহাতি। কাহালুতে প্রাণী সম্পদ অফিসে খামারীদের মধ্যে গরু,ছাগল বিতরণ।

বালিতে জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলনে যোগ দিচ্ছেন আভাস’র নির্বাহী পরিচালক, রহিমা সুলতানা কাজল।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ২২৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।
আগামী ২৩-২৮ মে ২০২২ ছয়দিন ব্যাপী ইন্দোনেশিয়ার বালি দ্বীপে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতিসংঘের দুর্যোগ বিষয়ক সম্মেলন। ইন্দোনেশিয়ান সরকারের আমন্ত্রণে উন্নয়ন সংগঠন আভাস, সিএসও দের নেটওর্য়াক নাহাব ( NAHAB) এবং এ্যাকশন এইড বাংলাদেশ’র পক্ষে এ সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন আভাস’র নির্বাহী পরিচালক, জনাব রহিমা সুলতানা কাজল। বাংলাদেশেসহ ১৪০টি দেশ থেকে মন্ত্রী, সরকারি কর্মকর্তা, এবং বেসরকারি সংস্থার প্রতিনিধিগণও এ সম্মেলনে যোগ দিবেন।

দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য গ্লোবাল প্লাটফর্মের সপ্তম এই অধিবেশনটি আয়োজন করেছে জাতিসংঘের দুর্যোগ ঝুঁকি হ্রাস অফিস এবং ইন্দোনেশিয়ান সরকার। ইন্দোনেশিয়া সরকারের আমন্ত্রণ পেয়ে এই সম্মেলনে যোগ দিতে যাচ্ছেন বেসরকারি উন্নয়ন সংগঠন আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল। বালি দ্বীপের নুসাডুয়া কনভেনশন হলে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

জাতিসংঘ সাধারণ পরিষদ দুর্যোগ ঝুঁকি হ্রাসের জন্য সেনদাই ফ্রেমওয়ার্ক বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করার জন্য গ্লোবাল মাল্টি-স্টেকহোল্ডার ফোরাম প্রতি বছর এ সম্মেলনের আয়োজন করে। এই প্ল্যাটফর্মে, সরকার, জাতিসংঘের সিস্টেম এবং সমস্ত স্টেকহোল্ডাররা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন। তারা দুর্যোগের ঝুঁকি হ্রাসে সাম্প্রতিক অগ্রগতি এবং প্রবণতা নিয়ে কথা বলবেন। এই সম্মেলনে দুর্যোগের ঝুঁকির গ্যাপগুলি চিহ্নিত করা হবে এবং সেনদাই ফ্রেমওয়ার্কের বাস্তবায়নকে আরও ত্বরান্বিত করার জন্য সুপারিশমালা গৃহিত হবে।

সেন্দাই ফ্রেমওয়ার্ক ২০১৫ সাল থেকে ২০৩০ সালের মধ্যে বাস্তবায়ন করার কথা। এ লক্ষ্যে বিশ্বের দুর্যোগপ্রবণ দেশগুলো কাজ করছে। সম্মেলনে অংশগ্রহনকারী হিসেবে জনাব রহিমা সুলতানা কাজল বাংলাদেশের দুর্যোগ, দুর্যোগ ঝুঁকি হ্রাসে সরকার ও এনজিওদের করনীয় এবং ওমেন লিড ডিজাস্টার রেসপন্স,ও লোকালাইজেশন ইজ দ্যা ওয়ে ফর রেজিলিয়েন্স নিয়ে বক্তব্য তুলে ধরবেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা