1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট। ঝালকাঠি জেলা কৃষকদলের কমিটি গঠন। নেত্রকোণায় সরকারি জীবন বীমা কর্পোরেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩ তম জন্মজয়ন্তী উদযাপন। কেশবপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২২ উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত। মানবেতর জীবন যাপন করছেন ঠাকুরগাঁওয়ের একতা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের শিক্ষক কর্মচারীরা। বগুড়ায় র‌্যাবের অভিযানে কাহালুতে নকল স্বর্ণের মূর্তিসহ আটক ২।

বাস টার্মিনাল না থাকায় চরম ভোগান্তিতে যাত্রী।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৩২ বার পঠিত

মল্লিক মোঃ জামাল,বরগুনা প্রতিনিধি।
বরগুনা জেলার আমতলী পৌরসভা অন্যতম বৃহত্তম প্রথম শ্রেণির পৌরসভা হলেও এখানে নেই কোন বাস টার্মিনাল।এখানে বাস টার্মিনাল না থাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। যেখানে সেখানে যত্র তত্র ভাবে বাস থামানোর কারণে যাত্রীদের প্রতিনিয়ত চরম ভোগান্তিতে পোহাতে হচ্ছে। আমতলী থেকে প্রতিদিন রাজধানী,পায়রা বন্দর,চট্টগ্রাম বন্দর,মোংলা বন্দর,কুয়াকাটা, কক্সবাজার সহ সারাদেশে টালভেস,সুপার সনি সহ শতাধিক বাস দিবা ও রাত্রীকালীন যাতায়াত করে থাকে। এছাড়া বরিশাল,বরগুনা ও পটুয়াখালীর উদেশ্যও দৈনিক আরও শতাধিক বাস চলাচল করে। আমতলী থেকে প্রতিদিন ঈশ্বরদী,পাবনা,কুষ্টিয়া,খুলনা,মাগুরা,যোশর,বগুড়া,নওগা,রাজশাহী,রংপুর,কুড়িগ্রাম,সৈয়দপুর,সিলেট,চট্টগ্রাম,কুমিল্লা,নারায়ণগঞ্জ,গাজীপুর,সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা,বানিজ্যিক বন্দর,পর্যটন কেন্দ্র সহ রাজধানী ঢাকার উদ্দেশ্যে দৈনিক হাজার হাজার যাত্রী যাতায়াত করেন।

আমতলী চৌরাস্তাসহ পুরো বাজার এলাকার সড়করে দু’পাশে ইঞ্জিন চালিত সবুজ সিএনজি,নসিমন,করিমন,বাস,ট্রাক সহ বিভিন্ন যানবাহন যত্র তত্র ভাবে দাড়িয়ে থাকার কারণে যানজোটের সৃষ্টি হয়। ফলে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীরা।

ঢাকা থেকে রাত্রীকালীন বাসে আসা যাত্রীরা আমতলীতে নামলেও বসার কোন প্রকার জায়গা না পাওয়ায় ভোগান্তিতে পড়তে হয় তাদের। অনেক যাত্রী ছিনতাই কারীদের খপ্পড়ে পড়ে মালামাল সহ টাকা লুট হয়ে যায়। এসব থেকে যাত্রীদের রক্ষা করতে ও যেখানে সেখানে যত্র তত্র ভাবে বাস দাঁড়িয়ে না রাখার জন্য আমতলীতপ একটি আধুনিক বাস টার্মিনাল জরুরী প্রয়োজন।

ঢাকা থেকে আসা পরিবহন যাত্রী স্বপন বলেন,সকাল পাঁচটার সময়ে আমতলীতে এসে পৌছলেও বেলা না ওঠায় বাড়ির উদ্দেশ্যে রওয়ানো দিতে পারি নাই। এখানে কোন বাস টার্মিনাল না থাকায় রাস্তার পাশেই দাড়িয়ে থাকতে হয়েছে।যাত্রীদের এ ধরনের দুর্ভোগ লাগবে আমতলীতে একটি বাস টার্মিনাল নির্মাণ করা দরকার।
আমতলী সেভেন ষ্টার ও সেভেন ডিলাক্স পরিবহনের কাউন্টার ম্যানেজার রিপন মিয়া বলেন,জন ভোগান্তি,যানজট ও দুর্ঘটনা কমাতে আমতলীতে অচিরেই বাস টার্মিনাল নির্মাণ করতে হবে।

আমতলীতে বাস টার্মিনাল না থাকায় জন ভোগান্তি প্রসঙ্গে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান বলেন, আমতলী তে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ এর প্রচেষ্টা চালানো হচ্ছে। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আমতলীতে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ করা হবে।

বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা) আসনের মাননীয় সাংসদ,মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, ঢাকা-আমতলী-কুয়াকাটা মহা সড়কটি বর্তমানে আন্তর্জাতিক মানের সড়কে উন্নিত করা হয়েছে তাই আমতলী পৌর শহরে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ অতীব জরুরি। বাস টার্মিনাল নির্মাণ এর জন্য আমি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে একাধিক বার ডিও লেটার দিয়েছি।সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগ করে আমতলীতে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ এ ব্যাবস্হা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা