1. admin@dailyalokitoprovat.com : admin :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পিআইও বিজন খরাতির বিরুদ্ধে জমি আছে ঘর নাই প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ। কেশবপুরে কসাইয়ের ছুরিকাঘাতে পত্রিকা হকার গুরুতর আহত। কাহালুু উপজেলা মুরইল ইউনিয়ন তাঁতীলীগের এি- বাষিক সন্মেলন অনুষ্টিত। যশোরের কেশবপুরে উৎসবমূখর ও শান্তিপূর্ন পরিবেশে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। হিজলায় পিতৃপরিচয়ের ভয়ে গর্ভের সন্তানকে হত্যা। বরগুনা’য় মাদক দিয়ে ধরিয়ে দেয়ার অপরাধে এলাকা বাসী ও ভূক্তভোগী পরিবারের মানববন্ধন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের প্রয়ানে শোক। যুক্তরাষ্ট্রে প্রথম কৃষ্ণাঙ্গ নারী বিচারপতি কেতানিজ ব্রাউন জ্যাকসন শপথ গ্রহণ। ভারতে ভূমিধসে মৃত্যু বেড়ে ৮১, নিখোঁজ অনেকে জুনে ধর্ষণের শিকার ৭৬

বিএমএসএফ হবে প্রকৃতই সাংবাদিকবান্ধব সংগঠনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১০৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির বিশেষ সভা রাজধানীর সেগুন রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলটের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম শাহীর সঞ্চালনায় এ সভা অনুষ্টিত হয়। সভায় সার্বিক সমন্বয়কের ভূমিকা পালন করেন আজহারুল ইসলাম।

বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির নেতা ডা. মাজেদের কণ্ঠে পবিত্র কুরাআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় বক্তারা বলেন, বিএমএসএফকে একটি আধুনিক, যুগোপযোগী ও মডেল সাংবাদিক সংগঠন হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। আমুল সংস্কারের মধ্য দিয়ে বিএমএসএফকে সাংবাদিকবান্ধব সংগঠনে রূপান্তর করতে সবকিছু ঢেলে সাজানোর সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

একই সাথে নতুন সদস্য অন্তর্ভুক্তির ক্ষেত্রে প্রকৃত সাংবাদিকদের প্রধান্য দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন, ব্যাংক একাউন্ট সচল সহ সংগঠনের স্বার্থে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম শাহীকে প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। তিনি নির্বাহী পরিষদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের সার্বিক সহায়তা নিয়ে প্রধান সমন্বয়ককে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার নির্দেশনা দেয়া হয়। এ ক্ষেত্রে প্রধান সমন্বয়কের যাবতীয় কর্মকাণ্ডে সহায়তাকারী সমন্বয়ক হিসেবে নতুন অন্তভুক্ত নির্বাহী সদস্য আজহারুল হককে দায়িত্ত্ব দেয়া হয়।সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর কে সাংগঠনিক সকল ধরনের বিবৃতি এবং কমিটি গঠন অনুমোদন থেকে বিরত রাখার সিন্ধান্ত গ্রহন করা হয়। এছাড়া গঠনতন্ত্র প্রণয়ন কমিটিও ঘোষণা করা হয়।

সভায় বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট,সিনিয়র সহ সভাপতি ও সর্ব্বোচ পরিচালনা পর্ষদ সদস্য সাইদুর রহমান রিমন,সহ সভাপতি মাহবুবুল আম্বিয়া, সহ সভাপতি সাজ্জাত চিসতি, সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এ্যাড কাউসার আহমেদ,যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান মাসুূদ,সহ সম্পাদক সোহাগ আরেফিন, আব্দুল হামিদ খান, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির সোহেল, এম এ আকরাম, আমিনুল ইসলাম আহাদ, অর্থ সম্পাদক শারমীন সুলতানা মিতু,সহ আইটি সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু. উপ প্রচার সম্পাদক জুয়েল খন্দকার, মাসুম তালুকদার,নির্বাহি সদস্য খালেকুজ্জামান পান্নু,সাবেক বিএমএসএফ নেতা কলিম জাহিদী,আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় অবিলম্বে পূর্ণাঙ্গ সংবিধানের খসরা প্রস্তুত করার জন্য বিশেষ তাগিদ দেয়া হয়। বক্তারা বিএমএসএফ এর ক্রান্তিলগ্নে সর্বোচ্চ পরিচালনা পর্ষদ গঠন ও তাদের সাংগঠনিক অখণ্ডতা রক্ষায় গৃহীত পদক্ষেপ সমূহের ভুয়সী প্রশংসা করা হয়। একইসঙ্গে বিএমএসএফ এর সংস্কারসহ সাংগঠনিক কাঠামো আধুনিকায়ন, আর্থিক ভিত্তি গড়ে তোলা, দেশব্যাপী শাখা প্রশাখা গুলোতে সদস্যদের কাছ বাছাই প্রক্রিয়াসহ অন্যান্যঘ উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার জন্য পরিচালনা পর্ষদকে অনুরোধ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা