1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী।

ভোলায় সাগরের মোহনায় ডুবে যাওয়া ট্রলারের ১৬ জেলে জীবিত!

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৮২ বার পঠিত

ভোলা প্রতিনিধি ::  ভোলায় সাগরের মোহনার চর পিয়ালে ১৬ মাঝি-মাল্লা নিয়ে গত শুক্রবার রাতে একটি জেলেবাহী ট্রলার ডুবে যায়। ঘটনার অন্তত ১৫ ঘণ্টা পর কোস্টগার্ডের সহায়তায় জেলে ও ট্রলার উদ্ধার করে ঘাটে আনা হচ্ছে। এক্ষেত্রে অলৌকিক বিষয় হচ্ছে, উদ্ধার জেলেরা সবাই ঝুঁকিমুক্ত এবং জীবিত আছেন।

উদ্ধার কাজে অংশ নেওয়া মনপুরা উপজেলা ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি নাছির মহাজন জানান, ‘শুক্রবার রাত সাড়ে ৮টায় ঝড়ের কবলে পড়ে সাগর মোহনার চর পিয়ালের দক্ষিণে আবু সায়েদ মাঝির একটি ট্রলার ডুবে যায়। এসময় ট্রলারে ১৬ জন মাঝি মাল্লা ছিল। ঢেউয়ের আঘাতে ট্রলারটি ভেঙে যায় এবং পাশের একটি ম্যানগ্রোভ বনের কেউড়া গাছের মধ্যে গিয়ে আটকে পড়ে। ট্রলারের জেলেরাও ওই বনের গাছে আশ্রয় নেয়।’

খবর পেয়ে কোস্টগার্ড ও জেলেদের ৪টি ফিসিংবোট গিয়ে আজ শনিবার বেলা ১২ টায় ১৬ জেলের সবাইকে জীবিত উদ্ধার করেছে। ক্ষতিগ্রস্ত ট্রলারটি আংশিক উদ্ধার করা হয়েছে। উদ্ধার জেলেদের নিয়ে তারা ঘাটের উদ্দেশে রওয়ানা করেছে। রাতে ১০টার আগেই জেলেদের নিয়ে ঘাটে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে। ট্রলারটির মালিক চরফ্যাশনের শামরাজ ঘাটের আবু সায়েদ মাঝি।

এদিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার অপারেশন্স জানান, ‘কোস্টগার্ড মনপুরা ও চর মানিকার ২টি ইউনিট ও স্থানীয় জেলেদের ২টি ফিসিং বোট নিমজ্জিত ট্রলারের মাঝি মাল্লাদের জীবিত উদ্ধার করেছে। তারা সবাই জীবিত এবং সুস্থ আছেন।’

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা