1. admin@dailyalokitoprovat.com : admin :
শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কেশবপুরের মঙ্গলকোটে রংধনু আর্ট একাডেমির শুভ উদ্বোধন। বাকেরগঞ্জের এসিলেন্ট আবুজর মোঃ ইজাজুল হকের কারিশমায় অবৈধ স্থাপনা উচ্ছেদ। বসতঘর থেকে কলেজ-ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। রাজশাহীর মোহনপুরে প্রাইভেটকার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ। কাহালু’র দূর্গাপুর ইউ পি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত। প্রেমিক’র বিয়ের খবরে প্রেমিকার আত্নহত্যা । কাহালু উপজেলা চেয়ারম্যান সুরুজকে ফুলেল শুভেচ্ছা বিনিময়। হাইওয়ে যেন মরন ফাঁদ সাধারণ মানুষ হচ্ছে দুর্ঘটনার শিকার। নেত্রকোনার মগড়া নদীতে ভেসে আসা মাথাবিহীন লাশ উদ্ধার। চুকনগর বধ্যভূমি পরিদর্শন করেন ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দ্রোয়াস্বামী।

মঠবাড়িয়ায় পানিবন্দি লক্ষাধিক মানুষ

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৩৪ বার পঠিত

মঠবাড়িয়া প্রতিনিধি :: নিম্নচাপের প্রভাব ও ৩ দিনের অব্যাহত ভারি বর্ষণে পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহর ও ১১ ইউনিয়নের নিম্নাঞ্চলে ৫-৭ ফুট পানি বৃদ্ধি পেয়েছে।

এতে সহস্রাধিক মাছের ঘের ও পুকুরের মাছ পানিতে ভেসে গেছে।

অস্বাভাবিক পানি বৃদ্ধিতে লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়ছে। বিশেষ করে রাস্তা-ঘাট, বসতবাড়ি, পানিতে ডুবে থাকায় রান্না করতে না পারায় অনাহারে ও অর্ধাহারে মানবেতর জীবনযাপন করে অনেক মানুষ।

বৃষ্টি ও বাতাসের প্রভাবে সড়কের ওপর গাছ পরে রয়েছে। গ্রাম এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে ও মৌসুমী সবজি ক্ষেত নষ্ট হয়ে গেছে।

এদিকে ভারি বর্ষণের অতিরিক্ত পানিতে পৌর শহরের দক্ষিণ বন্দর, থানাপাড়া, মিরুখালী রোড ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনের রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হলে পৌরবাসী দশ হাজার মানুষ ভোগান্তির মধ্যে পড়ে।

উপজেলা প্রকল্প কর্মকর্তা মিলন তালুকদার জানান, বলেশ্বর নদ তীরবর্তী মাঝেরচর, খেতাচিরা, উলুবাড়িয়া, ভোলমারা, খেজুরবাড়িয়া, পশ্চিম মিঠাখালী ও মিরুখালী, রাজারহাট বেড়ি বাঁধ উপচিয়ে পানি লোকালয়ে ডুকে পানিবন্দি হয়ে পড়েছে এলাকাবাসী।

উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) বশির আহমেদ বলেন, ১১টি ইউনিয়নের চেয়ারম্যানদের নিজ নিজ এলাকার জনগণ যদি পানিবন্দি থাকে তাদের নিকটস্থ আশ্রয় কেন্দ্র নিয়ে খাবারে ব্যবস্থা করার নির্দেশনা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা