1. admin@dailyalokitoprovat.com : admin :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সয়াবিনের বাম্পার ফলন হওয়ার পরেও, কৃষকের মাথায় হাত। তালতলীতে নৌকা মার্কার প্রার্থী সংবাদ সম্মেলন। একটি দৃষ্টি নন্দন সৌন্দর্যময় বিনোদন কেন্দ্র, কল্পনা পিকনিক স্পট। ঝালকাঠি জেলা কৃষকদলের কমিটি গঠন। নেত্রকোণায় সরকারি জীবন বীমা কর্পোরেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত। কেশবপুরের মঙ্গলকোটে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর ১২৩ তম জন্মজয়ন্তী উদযাপন। কেশবপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২২ উপলক্ষে ঝালকাঠিতে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত। মানবেতর জীবন যাপন করছেন ঠাকুরগাঁওয়ের একতা বুদ্ধি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের শিক্ষক কর্মচারীরা। বগুড়ায় র‌্যাবের অভিযানে কাহালুতে নকল স্বর্ণের মূর্তিসহ আটক ২।

মাহে রমজানের পর কেমন লাগবে কুয়াকাটা।

দৈনিক আলোকিত প্রভাত
  • আপডেট সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২
  • ১৭ বার পঠিত

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা প্রতিনিধি।
সূর্য উদয় আর সূর্য অস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটার। সাগরের গভীরতার উপভোগের পাশাপাশি প্রকৃতির সাজ পেতে প্রতিদিন হাজার হাজার পর্যটক ছুটে আসে এই কুয়াকাটায়।

কিন্তু এবারের চিত্র একেবারে ভিন্ন,মাহে রমজানে পর্যটকশূন্য, প্রায় ১মাস কোন পর্যটক না আসায় প্রকৃতির অপরূপ সাজ নিয়ে হাজির হয়েছে,এ যেন রূপ যৌবনে ভরা নতুন এক সাগরকন্যা কুয়াকাটা সকালবেলা সূর্যটা যেন আনন্দ হাসির দৃশ্য দেখায়।

মাহে রমজানের শুরুর আগের দিনও পর্যটকে ভরপুর ছিল কুয়াকাটা, রমজানের শুরু থেকে একেবারে পর্যটক শূন্য হয়ে পড়েছে ১৮ এই কিলোমিটার সমুদ্র সৈকত। স্থানীয় পর্যটন ব্যবসায়ীরা এক মাসের জন্য গুছিয়ে নিয়েছে তাদের ব্যবসা প্রতিষ্ঠান, সব কিছু নীরব থাকায় সুন্দরের লীলাভূমি সাগর কন্যার আলাদা রূপ নিয়েছে, নাই কোনো হাঁকডাক নেই কোন পর্যটকের নতুন মানুষের ঝাক, সমুদ্র সৈকতের ঢেউরের অপরূপ দৃশ্য সুন্দর সেজেছে কুলের প্রান্ত, ১মাস যাবত পর্যটকশূন্য থাকায় এযেন লকডাউনে রয়েছে কমলা রঙের সূর্য, মনটা খারাপ করে চলে যাচ্ছে জলো দেশে,এ যেন চোখ ধাঁধানো কুয়াকাটা।

এই রমজানের ১মাসে সর্বোচ্চ কমেছে কোলাহল, আর দূষণ,কুয়াকাটা সৈকতে ফিরেছে রূপলাবণ্য পরিচ্ছন্ন, সৈকতে কোলঘেঁষে সুরক্ষিত বনাঞ্চল গঙ্গামতিতে যেন আগুনঝরা কৃষ্ণচূড়া সেখানে জানো জাদুর কাঠির মোহন ছোঁয়ায় বদলে গেছে প্রকৃতি।

কুয়াকাটা থেকে মিস্ত্রীপাড়া দেখতে যেমন জারুলের সাথে কচুরি ফানার ফুলের গন্ধ, কুয়াকাটা থেকে তিন নদীর মোহনা লেবুর বন কুয়াকাটার কুয়া সহ অন্যান্য দর্শনীয় স্থান দেখতেই ভেসে আসে ভরদুপুরে বালুকণার সাথে চোখ ধাঁধানো লাল কাকড়ার কোলাহল এ যেন সৃষ্টিকর্তার এক অপরূপ দৃশ্য।

বিকেল গড়াতেই কমলা রঙের সূর্য নামে সমুদ্র স্নানে, সেখান থেকে ফিরে আসতেই চাঁদনী রাতের আবহাওয়াটা প্রকৃতির রূপ নেয় চাঁদনী রাতের সাথে বিশাল সমুদ্রের ভালোবাসার কথা এজেনো স্বপ্ন দেখা কুয়াকাটা।
কিন্তু এই সৌন্দর্য উপভোগ করতে স্থানীয় ছাড়া পর্যটকদের দেখা নেই, তবে মাহে রমজানের পরে কুয়াকাটার ভরা যৈবন দেখতে ছুটে আসবে লাখ পর্যটক এমন ধারণা পর্যটন সংশ্লিষ্টদের।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, বিশাল জলরাশির কোল ঘেঁষে এক টুকরো সবুজ দ্বীপের মতই সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকত, পবিত্র মাহে রমজান শেষে যেন এমনি থাকে কুয়াকাটার রূপ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা